শেষমেশ মিলল স্বস্তি, রাজ্যের জেলায় জেলায় বজ্রবিদ্যুৎ-সহ বৃষ্টি

কলকাতা: পূর্বাভাস ছিল-ই। সেই মতোই সোমবার সন্ধের পর হালকা থেকে ভারী বৃষ্টি দেখল বাংলা। কলকাতা-সহ জেলায় জেলায় বজ্রবিদ্যুৎ-সহ বৃষ্টি নামল। টানা কয়েক দিনের তীব্র তাপপ্রবাহে আপাতত স্বস্তির প্রলেপ।

সোমবার সকাল থেকেই লুকোচুরি খেলা খেলছিল সূর্য। কখনও প্রখর আবার কখনও আড়ালে। কলকাতার আকাশ ছিল কিছুটা মেঘলা। অনেকেই সন্ধ্য়ায় বৃষ্টির আশায় বসেছিলেন। তবে গরম কমেনি মোটেই। সন্ধেয় বৃষ্টির জেরে বঙ্গবাসী যেন হাঁফ ছেড়ে বাঁচল। উত্তর থেকে দক্ষিণ, প্রায় সর্বত্র কমবেশি বৃষ্টি। কোথাও ছিঁটেফোটা, কোথাও তুলনামূলক বেশি। আর তারই সঙ্গে রইল ঘন ঘন বাজ পড়ার আওয়াজ এবং ঝোড়ো হাওয়া। গত কয়েকদিন ধরে যেভাবে তাপমাত্রা হু হু করে বাড়ছিল সেই নিরিখে এদিনের বৃষ্টি যেন অনেকটাই আরাম এনে দেয়। 

কলকাতা ছাড়াও এ দিন বৃষ্টির ছোঁয়া পেল বাঁকুড়া, পুরুলিয়া, নদিয়া,কোচবিহার-সহ জেলায় জেলায়। তবে এখানেই শেষ নয়, বৃষ্টি হতে পারে আগামীকাল মঙ্গলবারেও। আলিপুর আবহাওয়া দফতর আগেই জানিয়েছে, মঙ্গলবার দক্ষিণের প্রায় সব জেলাতেই ঝড়বৃষ্টির সম্ভাবনা। বজ্রবিদ্যুৎ-সহ ঝড়বৃষ্টি হতে পারে বীরভূম, বাঁকুড়া, দুই বর্ধমান, দুই মেদিনীপুর, দুই ২৪ পরগনা, কলকাতা, হাওড়া, হুগলি। সঙ্গে ঘণ্টায় ৫০ থেকে ৬০ কিলোমিটার বেগে বইতে পারে ঝোড়ো হাওয়া। সেখানে কমলা সতর্কতা জারি। ভারী বৃষ্টি হতে পারে পূর্ব মেদিনীপুর, দুই ২৪ পরগনায়।

বুধবার দক্ষিণবঙ্গের প্রায় সব জেলারই কিছু অংশে বৃষ্টি হতে পারে। সঙ্গে ঘণ্টায় ৩০ থেকে ৪০ কিলোমিটার বেগে বইতে পারে ঝোড়ো হাওয়া। বৃহস্পতিবার বজ্রবিদ্যুৎ-সহ বৃষ্টি হতে পারে বীরভূম, মু্র্শিদাবাদ, নদিয়া জেলায়। সেখানে ঘণ্টায় ৫০ থেকে ৬০ কিলোমিটার বেগে বইতে পারে ঝোড়ো হাওয়া। আগামী শুক্রবারও দক্ষিণের জেলাগুলিতে ঝড়বৃষ্টির সম্ভাবনা রয়েছে।

Related posts

ফের শুরু হতে চলেছে বৃষ্টি-পর্ব, চলবে কত দিন

রামকৃষ্ণ মিশন এবং ভারত সেবাশ্রম সঙ্ঘের একাংশ সরাসরি রাজনীতি করছে, ক্ষোভ মমতার

আন্তর্জাতিক মিউজিয়াম দিবসে কলকাতা জাদুঘর জমজমাট সাধারণ মানুষের ভিড়