বজ্রবিদ্যুৎ-সহ বৃষ্টির সম্ভাবনা একাধিক জেলায়, তিনদিনের মধ্যে বর্ষা ঢুকবে উত্তরবঙ্গে

তিন দিনের মধ্যে পুরোপুরি বর্ষা ঢুকবে উত্তরবঙ্গে। প্রাক বর্ষার বৃষ্টি চলছে উত্তরবঙ্গে। কয়েকদিনের মধ্যেই পাকাপাকিভাবে বর্ষা ঢুকে পড়বে উত্তরবঙ্গের জেলাগুলিতে। উত্তরবঙ্গে বর্ষা ঢোকার ১০-১২ দিনের মাথায় বর্ষার প্রবেশ দক্ষিণের জেলাগুলিতেও। তবে কলকাতা সহ দক্ষিণবঙ্গে আপাতত বজায় থাকবে আর্দ্রতা জনিত অস্বস্তি। বিক্ষিপ্ত বৃষ্টির সম্ভাবনা রয়েছে এমনটাই জানাল আবহাওয়া দফতর।

দক্ষিণবঙ্গেও আপেক্ষিক আর্দ্রতা ও জলীয় বাষ্পপূর্ণ অস্বস্তিকর ঘর্মাক্ত আবহাওয়া থাকবে। স্থানীয়ভাবে তৈরি বজ্রগর্ভ মেঘ থেকে কোনও কোনও জেলায় বজ্র বিদ্যুৎ- সহ হালকা থেকে মাঝারি বৃষ্টির পূর্বাভাস রয়েছে। তাপমাত্রা নতুন করে সামান্য বাড়ার সম্ভাবনা রয়েছে পশ্চিমের জেলায়। কলকাতায় আংশিক মেঘলা আকাশ দেখা যাবে। তবে আজ কলকাতা-সহ দক্ষিণবঙ্গের জেলাগুলিতে বিক্ষিপ্তভাবে বৃষ্টির সম্ভাবনা রয়েছে বলে জানিয়েছে আলিপুর আবহাওয়া দফতর।

হাওয়া অফিস সূত্রে খবর,আগামী ৪৮ ঘণ্টা অর্থাৎ ৪ জুন শনিবার সকালের মধ্যে উত্তরবঙ্গের সবকটি জেলারই কোথাও না কোথাও হাল্কা থেকে মাঝারি বৃষ্টি হতে পারে। এর মধ্যে প্রথম ২৪ ঘণ্টায় দার্জিলিং, আলিপুরদুয়ার এবং কোচবিহারের কোনও কোনও জায়গায় ভারী বৃষ্টি সম্ভাবনা রয়েছে। পরবর্তী ২৪ ঘণ্টায় দার্জিলিং, জলপাইগুড়ি, কালিম্পং, আলিপুরদুয়ার এবং কোচবিহারের দু-একটি জায়গায় ভারী বৃষ্টির সম্ভাবনা রয়েছে। উত্তরবঙ্গে আপাতত দিনের তাপমাত্রা পরিবর্তনের কোনও সম্ভাবনা নেই।

উত্তর পূর্ব ভারত, সিকিম এবং উত্তরবঙ্গের একাংশে শুক্রবারই বর্ষা প্রবেশ করবে। রবিবারের মধ্যে উত্তরবঙ্গের সমস্ত জেলায় প্রভাব বিস্তার করবে বর্ষা। বৃহস্পতিবার থেকেই পার্বত্য ও ডুয়ার্সের জেলাগুলিতে বৃষ্টি শুরু হয়েছে। রবিবার দুপুরের পর থেকে বৃষ্টির পরিমাণ বাড়ার সম্ভাবনা।

Related posts

হুগলির ধনিয়াখালিতে বিক্ষোভের মুখে লকেট, অশান্ত পরিস্থিতি

ভোট চলাকালীন ঝেঁপে বৃষ্টি, ছাতা মাথায় ভিড় ভোটারদের

দক্ষিণবঙ্গের সব জেলায় বজ্রবিদ্যুৎ-সহ ঝেঁপে বৃষ্টি, জারি কমলা সতর্কতা