নন্দীগ্রামে হেরে যাওয়ার কথা ব্যক্তিগতভাবে স্বীকার করেছিলেন শুভেন্দু, দাবি রাজীবের ও জয়প্রকাশের

বিধানসভা নির্বাচনে নন্দীগ্রাম কেন্দ্র থেকে মমতা বন্দ্যোপাধ্যায়ের কাছে পরাজিত হয়েছিলেন রাজ্যের বর্তমান বিরোধী দলনেতা, আর একথা অন্য কেউ নয়, নিজের মুখেই স্বীকার করেছিলেন শুভেন্দু অধিকারী। শনিবার এমনই মন্তব্য করলেন শুভেন্দু অধিকারীর তৎকালীন রাজনৈতিক সহকর্মী তথা বর্তমানে শাসক দলের নেতা রাজীব বন্দ্যোপাধ্যায় ও জয়প্রকাশ মজুমদার।

রাজ্যের বিধানসভা নির্বাচনে সব থেকে হাই ভোল্টেজ সিট ছিল নন্দীগ্রাম। গোটা রাজ্যের নজর ছিল এই কেন্দ্রের ফলাফলের উপর। আর শেষ পর্যন্ত অনেক নাটকীয়তার পর এই কেন্দ্রের বিজয়ী হিসেবে ঘোষণা করা হয় শুভেন্দু অধিকারীর নাম। তবে তারপরেও রাজ্যের বহু মানুষের মনের মধ্যেই একটা সন্দেহ রয়েই গিয়েছে যে, সত্যিই কী স্বাভাবিক নিয়মে জয়ী হয়েছিলেন শুভেন্দু নাকি এই জয়ের পিছনে রয়েছে কোনও হাতযশ বা কারসাজি।

শনিবার রাজীব বন্দ্যোপাধ্যায় বলেন, নির্বাচনের ফল ঘোষণার দিন শুভেন্দু নিজে আমাকে বলেছিলেন যে, “নন্দীগ্রামে আমি হেরে গিয়েছি।” আর রাজীবের এই বক্তব্যের পাশাপাশি সদ্য বিজেপি ছেড়ে তৃণমূলে আসা জয়প্রকাশ মজুমদারও বলেন, ‘‘নির্বাচনের ফল প্রকাশের দিন ২মে বিকেলে আমি সাংবাদিক সম্মেলন করে বলেছিলাম, মাননীয়া নন্দীগ্রামে জিতে গিয়েছেন। আর আমাদের প্রার্থী শুভেন্দু নন্দীগ্রামে পরাজিত হয়েছেন।”

কিন্তু পরে যখন শুভেন্দুর জয়ের কথা জানতে পারি তখন শুভেন্দুকে জিজ্ঞেস করেছিলাম যে, “তুমি তো হেরে গিয়েছিলে, আবার জিতলে কীভাবে? জবাবে শুভেন্দু হাসতে হাসতে বলেছিলেন, অনেক কিছু করতে হয়েছে।’’

Related posts

চতুর্থ দফায় বিকাল ৫টা পর্যন্ত রাজ্যের ৮ কেন্দ্রে গড় ভোট ৭৫.৬৬ শতাংশ

ভোটের ডিউটিতে এসে হৃদরোগে আক্রান্ত, বীরভূমে মৃত জওয়ান

সিবিএসই দ্বাদশ শ্রেণির ফলাফল প্রকাশিত, ছেলেদের তুলনায় অনেকটাই এগিয়ে মেয়েরা