প্রথম পাতা খবর ৫৫০ কোটির সাম্রাজ্য, প্রয়াত রাকেশ ঝুনঝুনওয়ালা

৫৫০ কোটির সাম্রাজ্য, প্রয়াত রাকেশ ঝুনঝুনওয়ালা

89 views
A+A-
Reset

প্রয়াত রাকেশ ঝুনঝুনওয়ালা। ৫৫০ কোটির সাম্রাজ্য তাঁর।দেশের স্টক মার্কেটের অঘোষিত রাজা ছিলেন তিনি। রবিবার ভোরে তাঁর মৃত্যু হয়। মৃত্যুকালে তাঁর বয়স হয়েছিল ৬২ বছর। জানা গিয়েছে, এদিন ভোর ৬টা ৪৫ মিনিট নাগাদ তাঁকে মুম্বইয়ের ব্রিচ ক্যান্ডি হাসপাতালে নিয়ে আসা হয়। সেখানে চিকিৎসকরা তাঁকে মৃত বলে ঘোষণা করেন। শোকপ্রকাশ করেছেন খোদ প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী। শোকজ্ঞাপন করেছেন জি গ্রুপের চেয়ারম্যান তথা রাজ্যসভার প্রাক্তন সাংসদ সুভাষ চন্দ্র।

হাসপাতাল সূত্রে খবর, বেশ কয়েকদিন ধরেই তিনি শরীরিক সমস্যায় ভুগছিলেন রাকেশ ঝুনঝুনওয়ালা। মৃত অবস্থাতেই তাঁকে হাসপাতালে নিয়ে যাওয়া হয়েছিল। এরপর চিকিৎসকরা তাঁকে সরকারি ভাবে মৃত বলে ঘোষণা করেন। তাঁর মৃত্যুতে শোকপ্রকাশ করেছেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী। তিনি লিখেছেন, “রাকেশ ঝুনঝুনওয়ালা অদম্য ছিলেন। জীবনীশক্তি, বুদ্ধিমত্তা এবং অন্তর্দৃষ্টিপূর্ণ মানুষ। আর্থিক জগতে অদম্য অবদান রেখে গেছেন তিনি।”

১৯৬০ সালের ৫ জুলাই একটি মধ্যবিত্ত পরিবারে ঝুনঝুনওয়ালার জন্ম৷ ১৯৮৫ সালে মাত্র ২৫ বছর বয়সে পাঁচ হাজার টাকা নিয়ে দালাল স্ট্রিটে প্রবেশ৷ তারপর আর পিছন ফিরে তাকাতে হয়নি৷ যখনই যে শেয়ার কিনতেন কিছুদিন পর তার দর আকাশ ছুঁত৷ একাধিক শিল্প ও বাণিজ্যে তিনি বিনিয়োগ করেছিলেন। সম্প্রতিই ফোর্বস ম্য়াগাজিনের প্রকাশিত প্রতিবেদন অনুযায়ী, বর্তমানে রাকেশ ঝুনঝুনওয়ালার সম্পত্তির পরিমাণ আনুমানিক সাড়ে ৫০০ কোটি।

শেয়ার বাজারে ‘বিল বুল’ হিসাবেই পরিচিত ছিলেন রাকেশ ঝুনঝুনওয়ালা। যেই শেয়ারই কিনতেন, তাতে সোনা ফলত। সম্প্রতিই তিনি একটি সংস্থার শেয়ার কিনেছিলেন। এরপরই তরতরিয়ে ওঠে সেই সংস্থার শেয়ার। একদিনেই প্রায় ২০০ কোটিরও বেশি লাভ করেছিলেন তিনি। বিনিয়োগকারী ছাড়াও তিনি অ্যাপটেক লিমিটেড ও হাঙ্গামা ডিজিটাল মিডিয়া এন্টারটেইনমেন্ট প্রাইভেট লিমিটেডের চেয়ারম্যান ছিলেন।

আরও খবর

মন্তব্য করুন

This site uses Akismet to reduce spam. Learn how your comment data is processed.

সম্পাদকের পছন্দ

টাটকা খবর

©2023 newsonly24. All rights reserved.