ইউক্রেনের আকাশে রুশ হাইপারসনিক মিসাইল, এবার লণ্ডভণ্ড হবে যুদ্ধক্ষেত্র

এবার আরও ভয়ঙ্কর দিকে এগচ্ছে রাশিয়া ইউক্রেন যুদ্ধ। কারণ এবার নাকি হাইপারসনিক মিসাইল ছুঁড়তে শুরু করেছে রাশিয়া, যা ছুটে চলে শব্দের থেকেও দ্রুত গতিতে। আর এই ভয়ানক অস্ত্রের মুখে পড়েই এবার সম্পূর্ণরূপে তছনছ হয়ে যেতে বসেছে ছবির মত সুন্দর সাজানো শহর ইউক্রেন। এমনটাই জানা যাচ্ছে ইউক্রেন সংবাদমাধ্যম সূত্রে।

ইতিমধ্যে তিন সপ্তাহ অতিক্রান্ত। শনিবার ২৪তম দিনে পড়ল রুশ-ইউক্রেন যুদ্ধ। যত দিনের সংখ্যা বাড়ছে, ততই যেন আরও বেশি করে অধৈর্য হয়ে পড়ছে রাশিয়ার প্রেসিডেন্ট পুতিন। আর সেই কারণেই হয়ত এভাবে যুদ্ধ জয়ের লক্ষ্যে মরিয়া হয়ে যা খুশি তাই করছে রুশ সেনাবাহিনী। মাঝে মাঝেই রাশিয়ার বিরুদ্ধে একাধিক ভয়ঙ্কর মিসাইল ও বোমা ছোঁড়ার খবর মিলছিল। এবার একেবারে ভয়াবহ সুপারসনিক মিসাইল নিক্ষেপ করার অভিযোগও উঠল পুতিনের বিরুদ্ধে। রুশ প্রতিরক্ষা মন্ত্রকের তরফে বলা হয়েছে, রুশ সেনা ইউক্রেনের একাধিক এলাকায় ‘কিনঝল’ নামের হাইপারসনিক মিসাইল নিক্ষেপ করা শুরু করেছে।

এই সুপারসনিক মিসাইলগুলি এতটাই ক্ষমতা সম্পন্ন যে, বিপক্ষের প্রতিরক্ষা ব্যবস্থাকে একেবারে ধ্বংস করে দেওয়ার ক্ষমতা রাখে। এই মিসাইল ইউক্রেনের একাধিক শহরের উপর ছোঁড়া হচ্ছে বলে খবর। ফলে একাধিক মানুষের প্রাণহানি হওয়ার আশঙ্কা দেখা দিয়েছে।

Related posts

হুগলির ধনিয়াখালিতে বিক্ষোভের মুখে লকেট, অশান্ত পরিস্থিতি

ভোট চলাকালীন ঝেঁপে বৃষ্টি, ছাতা মাথায় ভিড় ভোটারদের

দক্ষিণবঙ্গের সব জেলায় বজ্রবিদ্যুৎ-সহ ঝেঁপে বৃষ্টি, জারি কমলা সতর্কতা