প্রথম পাতা খবর রেড রোডে হল স্বাধীনতা দিবস উদযাপন, ‘দেশটা সবার নিজের’, নিজের লেখা গানে ঐক্যের বার্তা Mamata’র

রেড রোডে হল স্বাধীনতা দিবস উদযাপন, ‘দেশটা সবার নিজের’, নিজের লেখা গানে ঐক্যের বার্তা Mamata’র

71 views
A+A-
Reset

ডেস্ক: কলকাতার রেড রোডে হল স্বাধীনতা দিবস উদযাপন। জাতীয় পতাকা উত্তোলন করলেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। রয়েছেন মুখ্যসচিব, স্বরাষ্ট্রসচিব, রাজ্যের পুলিসের ডিজি এবং কলকাতার পুলিস কমিশনার। স্বাধীনতা দিবস উপলক্ষে দেশপ্রেমের গান লিখলেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। গানের প্রথম লাইনগুলি হল, ‘এই ধরণীর মাটির বাঁধন/বাঁধুক জোরে মোদের,/সোনার চেয়েও যে খাঁটি/দেশটা সবার নিজের।’ শনিবার রাত বারোটা বাজার পরই নিজের ফেসবুক পেজে এই গান শেয়ার করেছেন মুখ্যমন্ত্রী। সেখানে গানের ভিডিও শেয়ার করেছেন মমতা।


তিনি লিখেছেন, “ভারতবর্ষের ৭৫ তম স্বাধীনতা দিবসে দেশমাতৃকাকে আমার প্রণাম জানাই। আজকের এই শুভ দিনে আমার রচনা ও ভাবনায় একটি গান রইল সবার জন্য। দেশবাসীকে জানাই শুভেচ্ছা ও অভিনন্দন। ঐক্য, সম্প্রীতি ও সর্বধর্ম সমন্বয়ের পরম্পরা এই দেশের গৌরব বৃদ্ধি করেছে। নাগরিক হিসেবে সেই ঐতিহ্য অটুট রাখাই হোক আমাদের আজকের শপথ।”

আরও পড়ুন: স্বাধীনতা দিবসে ‘ন্যাশনাল হাইড্রোজেন মিশন’এর ঘোষণা সহ একাধিক বড় বার্তা মোদীর


মমতা বন্দ্যোপাধ্যায় লেখেন স্বাধীনতার ৭৫তম দিবসে আসুন আমরা সবাই মিলে আমাদের স্বাধীনতাকে রক্ষার লক্ষ্যে সকল অপশক্তির বিরুদ্ধে আমাদের আওয়াজকে শক্তিশালী করি। যাঁরা এই দিন আনার জন্য একটি দীর্ঘ এবং কঠিন যুদ্ধ করেছেন তাঁদের আত্মত্যাগ আমারা কখনই ভুলব না। আমার সকল ভাই-বোনদের জন্য আন্তরিক শুভেচ্ছা। জয় হিন্দ!

আরও খবর

মন্তব্য করুন

This site uses Akismet to reduce spam. Learn how your comment data is processed.

সম্পাদকের পছন্দ

টাটকা খবর

©2023 newsonly24. All rights reserved.