পেট্রোপণ্যের দামে স্বস্তি শুধু দেশের চার রাজ্যেই

ডেস্ক: কিছুটা স্বস্তি পেট্রোপণ্যের দামে (Petrol Price)। তবে স্বস্তি শুধু দেশের চার রাজ্যেই। বিজেপি শাসিত কর্ণাটক, গোয়ায় লিটার পিছু পেট্রোল ডিজেলের দাম কমলো ৭ টাকা। অসম এবং ত্রিপুরা সরকারেরও একই সিদ্ধান্ত। যদিও এক্ষেত্রে এখনও অবস্থান জানায়নি কেন্দ্রের সব থেকে বড় বিরোধী বাংলার (West Bengal) মমতা বন্দ্যোপাধ্যায়ের (Mamata Banerjee) তৃণমূল (Teinamool Congress) সরকার।  কলকাতায় আজ পেট্রোলের দাম ১০৪. ৬৭ টাকা আর ডিজেলের দাম ৮৯.৭৯ টাকা। কলকাতায় পেট্রোলের দাম কমেছে ৬ টাকা ও ডিজেলের দাম কমেছে ১২ টাকা। একটানা উর্ধ্বমুখী দামের পর দেশবাসীকে স্বস্তি দিয়েছে কেন্দ্র। এক ধাক্কায় অনেকটাই দাম কমান হয়েছে পেট্রোল-ডিজেলের।

 
কেন্দ্রের ঘোষণার পরেই অসমের বিজেপি সরকার পেট্রোল ও ডিজেলে লিটার পিছু ৭ টাকা করে ভ্যাট কমানোর সিদ্ধান্তের কথা ঘোষণা করেছে। এব্যাপারে টুইট করেছেন মুখ্যমন্ত্রী হিমন্ত বিশ্বশর্মা। কর্নাটকের মুখ্যমন্ত্রী টুইট করে জানিয়েছেন পেট্রোল ও ডিজেলে তারাও লিটার পিছু ৭ টাকা করে ভ্যাট কমাচ্ছেন। কর্নাটকের মুখ্যমন্ত্রী বলেছেন, এর জন্য তাদের রাজকোষে প্রায় ২১০০ কোটি টাকার ক্ষতি হবে।গোয়ার মুখ্যমন্ত্রী টুইট করে জ্বালানির লিটার পিছু ৭ টাকা করে হ্রাস করার কথা জানিয়েছেন।

আরও পড়ুন: টিম ইন্ডিয়ার নতুন হেড কোচ নিযুক্ত হলেন রাহুল দ্রাবিড়


ত্রিপুরার মুখ্যমন্ত্রীও টুইট করে পেট্রোল ও ডিজেলের লিটার পিছু ৭ টাকা করে হ্রাস করার কথা জানিয়েছেন। মনিপুরের বিজেপি মুখ্যমন্ত্রীও পেট্রোল ও ডিজেলে লিটার পিছু ৭ টাকা করে মূল্য হ্রাসের কথা জানিয়েছেন। উত্তর প্রদেশ সরকার পেট্রোলে সাত টাকা এবং ডিজেলে ১ টাকা ভ্যাট কমানোর সিদ্ধান্ত নিয়েছে। যার জেরে ওই রাজ্যে দুই জ্বালানিতেই ১২ টাকা করে মূল্য হ্রাস হচ্ছে। তবে উত্তরাখণ্ডের বিজেপি মুখ্যমন্ত্রী পুস্কর সিং ধামি পেট্রোলে লিটার পিছু ২ টাকা হ্রাস করার কথা জানিয়ে টুইট করেছেন। হিমাচল প্রদেশের বিজেপি সরকারের মুখ্যমন্ত্রী জানিয়েছেন পেট্রোল ও ডিজেলের মূল্য হ্রাসের কথা তিনি শীঘ্রই ঘোষণা করবেন।

Related posts

ভোটের আগের রাতে রক্তাক্ত কেতুগ্রাম, তৃণমূল কর্মীকে নৃশংস ভাবে কুপিয়ে খুন

মোদীর হাতে তুলে দেওয়া হল রবীন্দ্রনাথের উলটো ছবি, পাল্টা খোঁচা তৃণমূলের

স্বাভাবিকের থেকে নীচে তাপমাত্রা! রবিতেও বৃষ্টি, সঙ্গে ঝোড়ো হাওয়া