বিদেশযাত্রায় বাধা, বিমানবন্দরে অভিষেক-পত্নীকে আটকে দিল অভিবাসন দফতর

কলকাতা: সোমবার কলকাতা বিমানবন্দরে আটকানো হয় অভিষেক বন্দ্যোপাধ্যায়ের স্ত্রী রুজিরাকে। তাঁর বিমানযাত্রায় বাধা দেন বিমানবন্দরে উপস্থিত অভিবাসন দফতরের আধিকারিককরা। রুজিরার সঙ্গে তাঁর দুই সন্তানও ছিল বলে জানা গিয়েছে।

সূত্রের খবর, সকাল ৭টা নাগাদ দুই সন্তানকে নিয়ে বিমানবন্দরে পৌঁছন রুজিরা। দুই সন্তানকে নিয়ে তিনি দুবাইয়ের বিমান ধরার জন্য বিমানবন্দরে গিয়েছিলেন। বিমান ধরার আগেই তাঁকে ‘বাধা’ দেয় অভিবাসন দফতর। বেশ কিছু ক্ষণ অপেক্ষা করার পর রেজিস্টারে সই বিমানবন্দর ছেড়ে বেরিয়ে যান অভিষেক-পত্নী।

অভিষেক বন্দ্যোপাধ্যায়ের ঘনিষ্ঠমহল সূত্রে খবর, ইডির ওই মামলায় সুপ্রিম কোর্ট অভিষেক এবং রুজিরাকে রক্ষাকবচ দিয়ে জানিয়েছিল, তাঁদের বিদেশযাত্রার ক্ষেত্রে কোনো বাধা নেই। তা সত্ত্বেও কেন হঠাৎ বাধা দেওয়া হল? এই প্রশ্ন তুলে সুপ্রিম কোর্টে মানহানির মামলা দায়ের করতে চলেছেন অভিষেক।

যদিও এই প্রথম নয়, এর আগেও বিদেশ যাওয়ার সময় আটকানো হয়েছিল রুজিরাকে। সেই সময় বেশ কিছু সোনার গহনা বিমানবন্দরে নিয়ে আসায় তৈরি হয় জটিলতা। বিষয়টি শুধু ব্যক্তিগত ক্ষেত্রে সীমাবদ্ধ থাকেনি, রাজনৈতিক চাপানউতোর শুরু হয়। যদিও সুপ্রিম কোর্ট রুজিরার বিদেশ যাওয়ার ক্ষেত্রে কোনো বিধি-নিষেধ আরোপ করেনি।

Related posts

হাওড়ার রামরাজাতলায় সাঁত্রাগাছি ‘মা’ গোষ্ঠীর উদ্যোগে জলসত্র

তাপপ্রবাহ বন্ধ হবে, স্বস্তির পূর্বাভাস হাওয়া অফিসের

বৃহস্পতিবার মাধ্যমিক পরীক্ষার ফল প্রকাশ, কী ভাবে দেখবেন