প্রথম পাতা খবর সশরীরে হাজিরার নির্দেশকে চ্যালেঞ্জ করে হাইকোর্টে রুজিরা

সশরীরে হাজিরার নির্দেশকে চ্যালেঞ্জ করে হাইকোর্টে রুজিরা

66 views
A+A-
Reset

ডেস্ক: কয়লা দুর্নীতি মামলায় আগামী ১২ অক্টোবর অভিষেক পত্নী রুজিরা নারুলাকে সশরীরে আদালতে হাজিরা দেওয়ার নির্দেশ দিয়েছিল পাতিয়ালা হাউস কোর্ট। আর সেই নির্দেশকে চ্যালেঞ্জ করে দিল্লি হাইকোর্টে রুজিরা। আজ বুধবার এই সংক্রান্ত মামলা হয় আদালতে। সেখানে নিম্ন আদালতের নির্দেশকে চ্যালেঞ্জ করে মামলা করেন রুজিরা বন্দ্যোপাধ্যায়ের আইনজীবী।


জানা গিয়েছে,রুজিরার পক্ষ থেকে দাবি করা হয়েছে, তিনি কখনই কোনও নিময়ভঙ্গ করেননি। কেন্দ্রের আর্থিক তছরুপ তদন্তকারী সংস্থা এনফোর্সমেন্ট ডিরেক্টোরেটের পক্ষ থেকে যে সমন পাঠানো হয়েছিল তার যথাযোগ্য জবাব তাঁরা যথা সময়ে দিয়েছেন। তিনি কোনও শর্ত ভঙ্গ করেননি। আইনজীবী মারফৎ দিল্লি হাইকোর্টে রুজিরা তাঁর আবেদনে জানান ইডি আইন মানছে না। যে কোনও মহিলাকে অন্য রাজ্য থেকে তলব করার আগে তদন্ত করতে হয়। কিন্তু এক্ষেত্রে তা করা হয়নি বলে অভিযোগ। শুধু তাই নয়, অভিষেক পত্নী তাঁর আবেদনে আরও জানিয়েছেন যে, এই মুহূর্তে করোনা পরিস্থিতি রয়েছে। তাঁর দুটি বাচ্চা আছে। ফলে এই মুহূর্তে তাঁদের ছেড়ে যাওয়া সম্ভব নয় বলেও আদালতের কাছে আরজি জানান। 

আরও পড়ুন: দেবীপক্ষের সূচনায় দেশবাসীর সুস্থতা কামনা করে টুইট মোদী-মমতার


তিনবার সমন এড়িয়ে যাওয়ার কারণে পাতিয়ালা হাউস কোর্টের দ্বারস্থ হয় কেন্দ্রীয় তদন্তকারী সংস্থা। সশরীরে হাজিরার নির্দেশ অভিষেক-পত্নী রুজিরা বন্দ্যোপাধ্যায়কে। আগামী ১২ অক্টোবর দুপুর ২টোর সময়ে হাজিরা দেওয়ার নির্দেশ দিল্লি পাতিয়ালা কোর্টের। পাতিয়ালা কোর্টেই তাঁকে হাজিরার নির্দেশ দেওয়া হয়েছে। সেদিন ইডির তরফেও রুজিরার বিরুদ্ধে কি প্রমাণ তাঁদের কাছে রয়েছে সেই সংক্রান্ত যাবতীয় তথ্য জমা দেওয়া হবে। এমনটাই জানা গিয়েছে। নিম্ন আদালতের সেই নির্দেশকে চ্যালেঞ্জ জানিয়েই এ বার উচ্চ আদালতে হাজির হলেন রুজিরা। 

আরও খবর

মন্তব্য করুন

This site uses Akismet to reduce spam. Learn how your comment data is processed.

সম্পাদকের পছন্দ

টাটকা খবর

©2023 newsonly24. All rights reserved.