বিশ্বের সর্ববৃহৎ কৃষ্ণের মন্দির এই বাংলায়! মায়াপুর নিয়ে গর্বিত সজ্জন জিন্দল

দুই দিনব্যাপী বিশ্ববঙ্গ বাণিজ্য সম্মেলনে বাংলাকে নিয়ে রীতিমতন উচ্ছ্বাস প্রকাশ করলেন জিন্দাল গোষ্ঠীর চেয়ারম্যান সজ্জন জিন্দাল। দেশ-বিদেশের একাধিক বিশিষ্ট শিল্পপতি ও প্রতিনিধিদের সামনেই এই শিল্প সম্মেলনে বাংলার কৃষ্টি ও উচ্ছ্বাস প্রশংসা শোনা যায় জিন্দাল গোষ্ঠীর এই কর্ণধারের মুখ থেকে। শিল্প সম্মেলনে বক্তব্য রাখার সময় শিল্পপতি সজ্জন জিন্দল বলেন, পশ্চিমবঙ্গের মায়াপুরে ৭০০ একর জমিতে বিশ্বের সর্ববৃহৎ মন্দির তৈরি হয়েছে। যা নিয়ে তিনি অত্যন্ত গর্বিত এবং একইসঙ্গে মায়াপুরের এই মন্দির দর্শন নিয়ে রীতিমতন আপ্লুত হতেও দেখা যায় শিল্পপতি সজ্জন জিন্দলকে।

সজ্জন জিন্দল আরও বলেন, পরিকাঠামো ও ভৌগলিক অবস্থানের নিরিখে বিনিয়োগের জন্য সমস্ত সুবিধা ও আদর্শ পরিবেশ রয়েছে বাংলায়। নিজের অভিজ্ঞতা থেকে তিনি বলতে পারেন যে, বাংলায় তাঁর কাজ করতে কোন কর্মদিবস নষ্ট হয়নি। এখন আর আগেকার মতো অবস্থা নেই এই রাজ্যে। আর এই কারণেই এখানে অত্যন্ত সুন্দরভাবে ৯০০ মেগাওয়াট বিদ্যুৎকেন্দ্র তাঁরা গড়ে তুলতে পেরেছেন বাধা বিঘ্ন বিহীন ভাবে।

উল্লেখ্য, রাজ্যের তরফে মায়াপুরে মন্দির কর্তৃপক্ষকে ৭০০ একর জমি দেওয়া হয়েছিল। যেখানে তৈরি হয়েছে এই সুবিশাল এবং দেশের বৃহত্তম মন্দির। যে মন্দিরের চূড়া গোটাটাই সোনা দিয়ে মোড়া। এখনো পর্যন্ত কাগজে কলমে বিশ্বের সর্ববৃহৎ মন্দির কম্বোডিয়ার আঙ্কোরভাট মন্দির। কিন্তু মনে করা হচ্ছে যে, মায়াপুরের এই মন্দিরের নির্মাণ কাজ পুরোপুরি সম্পূর্ণ হয়ে গেলে এটাই হবে বিশ্বের সর্ব বৃহৎ মন্দির। ব্যাপ্তিতে মায়াপুরের মন্দির ছাড়িয়ে যাবে আঙ্কোরভাটকেও। খুব স্বাভাবিকভাবেই আগামীদিনে বিশ্বের পর্যটকদের কাছে মায়াপুর যে অন্যতম আকর্ষণের কেন্দ্রবিন্দু হয়ে উঠবে সেটা বলাই বাহুল্য।

আগামীদিনে এই মায়াপুরকে কেন্দ্র করে রাজ্যের পর্যটন শিল্প যে বিপুল সাফল্যর মুখ দেখতে চলেছে, সেই বিষয়েও একশো শতাংশ নিশ্চিত জিন্দাল গোষ্ঠী। আগামীতে আরো প্রসার লাভ করবে তীর্থক্ষেত্র মায়াপুর আর যার থেকে লাভবান হবে এই রাজ্য। তৈরি হবে নতুন অনেক কর্ম সংস্থান ও জীবিকা নির্বাহের বিরাট সুযোগ। রাজ্যের আর্থ-সামাজিক ক্ষেত্রে জার বিরাট প্রভাব পড়বে বলেই মনে করছে শিল্প মহল। স্বাভাবিকভাবেই বিশ্ব বাংলা বাণিজ্য সম্মেলনে এবার মায়াপুরের নাম উঠে আসছে বিনিয়োগের অন্যতম কেন্দ্র হিসেবেই।

Related posts

অবশেষে দেখা গেল বৃষ্টির সম্ভাবনা! কবে থেকে?

সাতসকালে বড়বাজারে বিধ্বংসী আগুন, ঘটনাস্থলে দমকলের ১০টি ইঞ্জিন

প্রায় ২৬ হাজার চাকরি বাতিল, আজ শুনানি সুপ্রিম কোর্টে