প্রথম পাতা খবর সামান্য স্বস্তি, পরপর দুদিন দেশে কমল দৈনিক আক্রান্তের সংখ্যা

সামান্য স্বস্তি, পরপর দুদিন দেশে কমল দৈনিক আক্রান্তের সংখ্যা

84 views
A+A-
Reset

কলকাতার: সামান্য স্বস্তি, পরপর দুদিন দেশে কমল দৈনিক আক্রান্তের সংখ্যা। তবে উদ্বেগ বজায় রেখে গতকালের তুলনায় বেড়েছে দৈনিক মৃত্যু। বিশ্বে করোনা আক্রান্তের সংখ্যায় দ্বিতীয় স্থানে ভারত। প্রথম স্থানে রয়েছে আমেরিকা।


কেন্দ্রীয় স্বাস্থ্যমন্ত্রকের সোমবারের পরিসংখ্যান অনুযায়ী, গত ২৪ ঘণ্টায় ভারতে করোনা আক্রান্ত হয়েছেন ৩ লক্ষ ২৯ হাজার ৯৪২ জন। এখনও পর্যন্ত দেশে মোট সংক্রমিতের সংখ্যা দাঁড়িয়েছে ২ কোটি ২৯ লক্ষ ৯২ হাজার ৫১৭। দেশে কোভিড আক্রান্তদের মধ্যে সুস্থ হয়েছেন ১ কোটি ৯০ লক্ষ ৭১ হাজার ৩১৩ জন। সক্রিয় করোনা আক্রান্তের সংখ্যা ৩৭ লক্ষ ১০ হাজার ৯০০ জন। দেশে সুস্থতার হার ৮২.৪ শতাংশ। আর এখনও পর্যন্ত টিকাকারণ হয়েছে ১৭ কোটি ২৭ লক্ষ ১০ হাজার ০৬৬ জনের।
দেশের মধ্যে মহারাষ্ট্র, কেরল, দিল্লি এবং কর্ণাটকের দৈনিক সংক্রমণ সবথেকে বেশি। সরকারি হিসেবে মহারাষ্ট্রে মোট আক্রান্তের সংখ্যা দাঁড়িয়েছে ৫১ লক্ষ ৩৮ হাজার ৯৭৩ আর মৃত্যু হয়েছে ৭৬,৩৯৮ জনের৷ গত ২৪ ঘণ্টায় মহারাষ্ট্রে নতুন করে করোনা আক্রান্ত হয়েছেন ৩৭,২৩৬ জন আর মৃত্যু হয়েছে ৫৪৯ জনের।


কর্ণাটকে আক্রান্তের সংখ্যা বেড়ে দাঁড়িয়েছে ১৯ লক্ষ ৭৩ হাজার ৬৩৮ জন আর মৃত্যু হয়েছে ১৯,৩৭২ জনের। গত ২৪ ঘণ্টায় আক্রান্ত হয়েছে ৩৯,৩০৫ জন। কেরলে আক্রান্ত ১৯ লক্ষ ৩০ হাজার ১১৬ জন। মৃত্যু হয়েছে ৫,৮৮০ জনের। গত ২৪ ঘণ্টায় আক্রান্ত হয়েছে ২৭,৪৮৭ জন। উত্তরপ্রদেশে করোনায় আক্রান্ত ১৫ লক্ষ ২৪ হাজার ৭৬৭ জন। মৃত্যু হয়েছে ১৫,৭৪২ জনের।

তামিলনাড়ুতে মোট আক্রান্তের সংখ্যা দাঁড়িয়েছে ১৪ লক্ষ ৯ হাজার ২৩৭ জন আর মৃত্যু হয়েছে ১৫,৮৮০ জনের। দিল্লিতে সংক্রমিত হয়েছেন ১৩ লক্ষ ৩৬ হাজার ২১৮ জন। সেখানে মৃত্যু হয়েছে ১৯,৬৬৩ জনের। অন্ধ্রপ্রদেশে আক্রান্ত ১৩ লক্ষ ২ হাজার ৫৮৯ জন। মৃত্যু হয়েছে ৮,৭৯১ জনের। দেশের মধ্যে অষ্টম স্থানে পশ্চিমবঙ্গ, এখানে আক্রান্তের সংখ্যা ১০ লক্ষ ১২ হাজার ৬০৪ জন, আর মৃতের সংখ্যা বেড়ে দাঁড়িয়েছে ১২,৪৬১। ছত্তিশগড়ে মোট করোনা আক্রান্তের সংখ্যা গিয়ে দাঁড়িয়েছে ৮,৬৩,৩৪৩ আর মৃত্যু হয়েছে ১০,৭৪২ জনের।

আরও খবর

মন্তব্য করুন

This site uses Akismet to reduce spam. Learn how your comment data is processed.

সম্পাদকের পছন্দ

টাটকা খবর

©2023 newsonly24. All rights reserved.