প্রথম পাতা খবর অক্সিজেনের অভাবে তিরুপতির হাসপাতালে মৃত্যু ১১ করোনা রোগীর

অক্সিজেনের অভাবে তিরুপতির হাসপাতালে মৃত্যু ১১ করোনা রোগীর

64 views
A+A-
Reset

ডেস্ক: অন্ধ্রপ্রদেশের তিরুপতির রুইয়া হাসপাতালে অক্সিজেন রিলোডে পাঁচ মিনিট দেরি হওয়ায় ১১ জন করোনা আক্রান্তের মৃত্যু হয়েছে। যাঁরা আইসিইউতে ভরতি ছিলেন। চিত্তুরের জেলাশাসক জানিয়েছেন মৃত্যুর পিছনে অক্সিজেনের চাপ কমে যাওয়াই কারণ। এই ঘটনায় তদন্তের নির্দেশ দিয়েছেন অন্ধ্রপ্রদেশের মুখ্যমন্ত্রী ওয়াই এস জগন মোহন রেড্ডি।


হাসপাতালের কর্তৃপক্ষ জানিয়েছেন, অক্সিজেন সিলিন্ডার রিলোড করতে সময় লেগে যায় ৫ মিনিট। কমে যায় অক্সিজেনের প্রেসার, আর তারই ফলাফল হল খুবই মারাত্মক। শ্বাসকষ্টে মারা গেলেন প্রায় ১১ জন রোগী। ঘটনার মুহূর্তে প্রায় ৩০ জন ডাক্তার উপস্থিত ছিলেন ICU-তে। কালেক্টর জানান, হাসপাতালে অক্সিজেনের অভাব নেই এবং পর্যাপ্ত সরবরাহের ব্যবস্থা রয়েছে।

চিত্তুরের জেলাশাসক এম হরি নারায়ণ বলেছেন,  যে ১১ করোনা আক্রান্ত মারা গিয়েছেন, তাঁরা অক্সিজেন সাপোর্টে ছিলেন। তবে অন্য রোগীদের বাঁচানো সম্ভব হয়েছে। ওই হাসপাতালে প্রায় ১,০০০ কোভিড রোগী চিকিৎসাধীন।


আধিকারিকরা জানিয়েছেন, অক্সিজেনের চাপ রাত সাড়ে আটটা নাগাদ নামতে শুরু করে এবং সরবরাহ পুরোপুরি চালু হওয়ার আগে  কয়েক মিনিটের মধ্যে ওই রোগীদের মৃত্যু হয়। এই ঘটনায় নিহতদের পরিবারের লোকজন কোভিড আইসিইউ-তে ভাঙচুর চালায়। এতে বেশ কিছু জিনিসের ক্ষয়ক্ষতি হয়েছে। 


মুখ্যমন্ত্রী ওয়াইএস জগান মোহন রেড্ডি এই ঘটনায় শোক প্রকাশ করেছেন। জেলাশাসকের সঙ্গে কথা বলার পাশাপাশি ঘটনায় পূর্ণাঙ্গ তদন্তের নির্দেশ দিয়েছেন। সেইসঙ্গে ভবিষ্যতে যাতে এরকম মর্মান্তিক ঘটনা এড়ানো যায়, তা নিশ্চিত করার জন্য আধিকারিকদের নির্দেশ দিয়েছেন অন্ধ্রপ্রদেশের মুখ্যমন্ত্রী।

আরও খবর

মন্তব্য করুন

This site uses Akismet to reduce spam. Learn how your comment data is processed.

সম্পাদকের পছন্দ

টাটকা খবর

©2023 newsonly24. All rights reserved.