সংক্রমণ বৃদ্ধির জের, ৩দিন বন্ধ সোনারপুর-রাজপুরের বাজার

ডেস্ক: করোনার দ্বিতীয় ঢেউয়ে সংক্রমণ বেড়ে যাওয়ায় রাজ্যজুড়ে কার্যত লকডাউন জারি করে সরকার। সংক্রমণ ও মৃত্যুর গ্রাফ নিম্নমুখী হতে কিছু ক্ষেত্রে ছাড় দেওয়া হয়েছে। এর মধ্যেই দক্ষিণ ২৪ পরগনার সোনারপুর পুর-এলাকায় ফের বাড়ছে সংক্রমণ।  সোমবার থেকে তিনদিনের জন্য সোনারপুর ও রাজপুর এলাকার সমস্ত দোকানপাট বন্ধ রাখার সিদ্ধান্ত নিয়েছে স্থানীয় প্রশাসন। সংক্রমণ রুখতে কড়া পদক্ষেপ করার নির্দেশ দিয়েছিলেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। তারপরই তিনদিন বাজার বন্ধ রাখার সিদ্ধান্তের কথা ঘোষণা করা হল।


জরুরি ভিত্তিতে শুধুমাত্র ওষুধ ও দুধের দোকান খোলা থাকবে। এ নিয়ে আজ থেকেই প্রশাসনের তরফে শুরু হয়েছে প্রচার। আগেভাগে প্রয়োজনীয় জিনিস কিনে রাখার আবেদন জানানো হবে। আগামী শুক্রবার পরিস্থিতি পর্যালোচনা করে পরবর্তী নির্দেশ দেওয়া হবে বলে পুরসভার তরফে জানানো হয়েছে। প্রয়োজন হলে এই ব্যবস্থার মেয়াদ আরও বাড়ানো হবে।  পুর-এলাকার বাসিন্দাদের দৈনিক ভ্যাকসিনের সংখ্যাও বাড়ানো হবে বলে পুরসভা জানিয়েছে।


প্রত্যেকে যাতে নিষেধাজ্ঞা মেনে চলেন এবং প্রয়োজন না হলে বাড়ির বাইরে না বেরন, তার জন্য স্থানীয় প্রশাসন ও পুরসভার তরফে চালানো হবে প্রচার। পাশাপাশি আজ ও আগামিকাল দরকারি সামগ্রী কিনে রাখার পরামর্শও দেওয়া হবে। 

আরও পড়ুন: গুরুতর অসুস্থ মিমি চক্রবর্তী, বাড়িতেই চিকিৎসাধীন অভিনেত্রী


এরইমধ্যে হুগলির আরামবাগ মহকুমার তিনটি গ্রাম পঞ্চায়েত এলাকাকেও কনটাইনমেন্ট জোন ঘোষণা করল জেলা প্রশাসন।   গোঘাট গ্রাম পঞ্চায়েত, কামারপুকুর গ্রাম পঞ্চায়েত এবং  নতিবপুর ২ নং গ্রাম পঞ্চায়েত এলাকাকে কনটেইনমেন্ট জোন ঘোষণা করা হয়। ১ জুলাই পর্যন্ত জারি থাকবে বিধি নিষেধ।

Related posts

ভোটের ডিউটিতে এসে হৃদরোগে আক্রান্ত, বীরভূমে মৃত জওয়ান

সিবিএসই দ্বাদশ শ্রেণির ফলাফল প্রকাশিত, ছেলেদের তুলনায় অনেকটাই এগিয়ে মেয়েরা

আজ রাজ্যের ৮ কেন্দ্রে ভোটগ্রহণ, ভাগ্য পরীক্ষা এক ঝাঁক তারকা প্রার্থীর