পালস রেট-রক্তচাপ স্বাভাবিক, রাতে ঘুমিয়েছেন, ভালো আছেন সৌরভ

কলকাতা : অ্যাঞ্জিওপ্লাস্টির পর দ্রুত সুস্থতার পথে বিসিসিআই প্রেসিডেন্ট সৌরভ গঙ্গোপাধ্যায়। গায়ে জ্বরও নেই। রক্তচাপ এবং নাড়ির গতিও স্বাভাবিক। শনিবার রাতে করোনো পরীক্ষা হয়েছিল মহারাজের। রিপোর্ট নেগেটিভ আসায় স্বস্তি পান অনুরাগীরা।  শনিবার রাতটা নির্বিঘ্নেই কাটিয়েছেন মহারাজ।

হাসপাতাল সূত্রের খবর, রাতে ভাল ঘুম হয়েছে সৌরভের। গভীর রাতে একবার ঘুম ভেঙেছিল। তাঁকে আবার বেশ কিছু ওষুধপত্র দেওয়া হয়। কিছুক্ষণ পরই ফের ঘুমিয়ে পড়েন তিনি। সারারাত একজন বিশেষজ্ঞ চিকিৎসক তাঁকে পর্যবেক্ষণে রেখেছিলেন। স্ত্রী ডোনা গঙ্গোপাধ্যায় রাতে সৌরভের পাশের কেবিনেই ছিলেন।

দক্ষিণ কলকাতার যে হাসপাতালে সৌরভ রয়েছেন, রবিবার সকালে তাদের তরফে একটি বিবৃতি প্রকাশ করে জানানো হয়, সৌরভের অক্সিজেন সাপোর্ট খুলে নেওয়া হয়েছে। আপাতত আর শ্বাসকষ্টের সমস্যা নেই। আজ সকালে তাঁর রুটিন চেকআপ করা হয়।

শরীরের প্রায় সব প্যারামিটার স্বাভাবিক। পালস রেট এবং রক্তচাপ এখন কার্যত পুরোপুরি স্বাভাবিক। শরীরে অক্সিজেনের মাত্রা ১০০ শতাংশ। সকালের ইসিজি রিপোর্টও স্বাভাবিক। মানসিকভাবেও খুব চনমনে মহারাজ। চিকিৎসক এবং নার্সদের সঙ্গে নিয়মিত কথা বলছেন। আগামী দু’দিন চিকিৎসকদের পর্যবেক্ষণেই রাখা হবে তাঁকে।  

অ্যাঞ্জিওপ্লাস্টির পর থেকেই তাঁর শারীরিক অবস্থার উন্নতি হচ্ছে। গতকাল রাজ্যপাল জগদীপ ধনকড়, মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়, পুরমন্ত্রী ফিরহাদ হাকিম, ক্রীড়ামন্ত্রী অরূপ বিশ্বাস, বাম পরিষদীয় দলনেতা সুজন চক্রবর্তীরা সৌরভকে দেখতে হাসপাতালে গিয়েছিলেন। তাঁদের প্রত্যেকের সঙ্গেই কমবেশি কথা বলেছেন বিসিসিআই প্রেসিডেন্ট।

Related posts

সুপ্রিম কোর্টে জামিন পেলেন তৃণমূল বিধায়ক জীবনকৃষ্ণ সাহা

শুরু পঞ্চম দফার প্রচার, আজ জোড়া সভা মমতার

গুজরাতের বিরুদ্ধে মাঠে না নেমেই আইপিএল ২০২৪ কোয়ালিফায়ারে কেকেআর!