প্রাক-পুজো স্পেশাল! শনি এবং রবিবার চলবে অতিরিক্ত মেট্রো

কলকাতা: এ বার পুজোর আগেই স্পেশাল মেট্রো! বাড়তি ভিড়ের কথা মাথায় রেখে প্রাক-পুজো বিশেষ পরিষেবা ঘোষণা করলেন কলকাতা মেট্রোরেল কর্তৃপক্ষ। শনি এবং রবিবার ছুটির দিনেও চলবে অতিরিক্ত মেট্রো। অতিরিক্ত এই মেট্রো চলবে দক্ষিণেশ্বর থেকে কবি সুভাষ স্টেশন পর্যন্ত।

বৃহস্পতিবার মেট্রোর তরফে এক প্রেস বিজ্ঞপ্তিতে বলা হয়েছে, আগামী ২৩ সেপ্টেম্বর থেকে ১৫ অক্টোবর পর্যন্ত প্রতি শনি ও রবিবার উত্তর-দক্ষিণ শাখায় মিলবে স্পেশাল সার্ভিস। তবে দিনের প্রথম এবং শেষ মেট্রোর সময় অপরিবর্তিত থাকছে। ওই দু’দিন দু’টি মেট্রোর মধ্যে সময়ের ব্যবধান কমছে।

বিজ্ঞপ্তিতে জানানো হয়েছে, ২৩ সেপ্টেম্বর থেকে শুরু হবে বাড়তি মেট্রো পরিষেবা। চলবে ১৫ অক্টোবর অর্থাৎ পুজোর আগের সপ্তাহান্ত পর্যন্ত। এছাড়া বিশেষ মেট্রো চলবে ২ অক্টোবর, গান্ধীজয়ন্তীর দিনও।

মেট্রো রেলের মুখ্য জনসংযোগ আধিকারিক কৌশিক মিত্র বলেন, ‘পুজো আর ২৯ দিন বাকি। গড়িয়াহাট, নিউ মার্কেটে অতিরিক্ত ভিড় লক্ষ্য করছি। সেই কথা মাথায় রেখে মেট্রো পরিষেবা আমরা কিছু কিছু জায়গায় বাড়াচ্ছি। শারোদৎসবের আগে পুজোর কেনাকাটায় যে প্রচণ্ড ভিড় হয়, সেই কথা মাথায় রেখে মেট্রোর ব্লু লাইনে ২৩ সেপ্টেম্বর থেকে ১৫ অক্টোবর পর্যন্ত প্রাক পুজো মেট্রো পরিষেবা বাড়ানো হচ্ছে।’

Related posts

মালদহে বজ্রপাতে মৃত অন্তত ১১, দু’লক্ষ টাকা করে ক্ষতিপূরণের ঘোষণা

ফিরছে তাপপ্রবাহ, কোথাও কোথাও বৃষ্টির পূর্বাভাস

২ তৃণমূল প্রার্থীর মনোনয়ন বাতিলের দাবি, বিজেপির অভিযোগে পাত্তা দিল না কমিশন