উচ্চ প্রাথমিকের নিয়োগে সুখবর, ১৫৮৫ জনের ইন্টারভিউ নির্দিষ্ট দিনেই

নিয়োগের দাবিতে বহু প্রার্থী দিনের পর দিন বিক্ষোভ দেখাচ্ছেন। প্রতীকী ছবি

কলকাতা: উচ্চ প্রাথমিকের নিয়োগে সুখবর! ইন্টারভিউ শুরু হওয়ার সাত দিন আগে বিজ্ঞপ্তি প্রকাশ করা হবে বলে জানালেন স্কুল সার্ভিস কমিশনের চেয়ারম্যান সিদ্ধার্থ মজুমদার।

বুধবার এসএসসি চেয়ারম্যান জানান, উচ্চ প্রাথমিকের নিয়োগের প্রক্রিয়া ঘোষণা মতোই এগোচ্ছে। এ দিন এক সংবাদ মাধ্যমের মুখোমুখি হয়ে তিনি বলেন, উচ্চ প্রাথমিকের নিয়োগের ক্ষেত্রে নোটিস আপলোড করা হবে আগামী ১৪ নভেম্বর। সাতদিন আগে প্রার্থীদের জানানোর জন্য এই নোটিস দেওয়া হবে। অর্থাৎ নোটিস বেরনোর সাতদিন পর থেকে শুরু হয়ে ইন্টারভিউ নেওয়ার প্রক্রিয়া।

উল্লেখ্য, ভুল শুধরে নতুনদের ইন্টারভিউ/পার্সোনালিটি টেস্ট নিতে সবুজ সঙ্কেত দিয়েছে আদালত। ১৫৮৫ জনের ইন্টারভিউ নেওয়ার অনুমতি পেয়েছে কমিশন। এই সবুজ সঙ্কেত দিয়েছে কলকাতা হাইকোর্টের বিচারপতি সুব্রত তালুকদার-এর ডিভিশন বেঞ্চ।

সেই মতোই ১৫৮৫ জনকে ইন্টারভিউতে বসার সুযোগ দেওয়া হবে বলে জানিয়েছেন এসএসসি চেয়ারম্যান। অর্থাৎ পুজোর ছুটির জন্য কোনও দেরি করা হচ্ছে না। নির্দিষ্ট দিনেই শুরু হবে নিয়োগ প্রক্রিয়া। অন্যদিকে, এসএসসি চেয়ারম্যান আরও জানিয়েছেন, আদালতের নির্দেশের পর ব্যতিক্রমী নিয়োগ হিসেবে চিহ্নিত হওয়ায় ২০ জনের চাকরি বাতিল হয়েছে।

আরও পড়ুন: ভুটানে প্রবল বৃষ্টির জের, হড়পায় ভাসল জয়গাঁর ঝর্নাবস্তির রাস্তা

Related posts

ফের শুরু হতে চলেছে বৃষ্টি-পর্ব, চলবে কত দিন

রামকৃষ্ণ মিশন এবং ভারত সেবাশ্রম সঙ্ঘের একাংশ সরাসরি রাজনীতি করছে, ক্ষোভ মমতার

আন্তর্জাতিক মিউজিয়াম দিবসে কলকাতা জাদুঘর জমজমাট সাধারণ মানুষের ভিড়