প্রথম পাতা খবর রাজ্য বিধানসভায় স্বাধিকারভঙ্গের নোটিশ বিজেপি নেতা অমিত মালব্যর বিরুদ্ধে

রাজ্য বিধানসভায় স্বাধিকারভঙ্গের নোটিশ বিজেপি নেতা অমিত মালব্যর বিরুদ্ধে

57 views
A+A-
Reset

বিধানসভায় তৃণমূল ও বিজেপি বিধায়কদের হাতাহাতির দৃশ্য ইতিমধ্যেই দেখে ফেলেছেন রাজ্যের বেশিরভাগ রাজনীতি সচেতন মানুষ। কারণ ওইদিন বিধানসভায় যখন এই হুলুস্থুল কাণ্ডটি ঘটমান, সেই মুহূর্তে কোনও এক ব্যক্তির মোবাইলে গোটা দৃশ্যটি ক্যামেরা বন্দি হয় এবং কিছু সময়ের মধ্যেই সেটি সামাজিক মাধ্যমে ছড়িয়ে পড়ে।

এক্ষেত্রে প্রাথমিকভাবে বিষয়টি ক্ষতিয়ে দেখে জানা যাচ্ছে যে, ওই ঘটনার ভিডিও সামাজিক মাধ্যমে সর্বপ্রথম আপলোড করেছিলেন বিজেপি নেতা অমিত মালব্য, অন্তত এমনটাই মনে করছে রাজ্য প্রশাসন তথা রাজ্য সরকার। এরপরই বিষয়টি নিয়ে ক্ষোভ প্রকাশ করা হয় রাজ্য সরকারের তরফে। ক্ষোভ প্রকাশ করা হয় তৃণমূল কংগ্রেসের তরফে। এমনকি এই ঘটনায় ক্ষোভ প্রকাশ করেন স্বয়ং বিধান সভার স্পিকার। সেদিনই মনে করা হচ্ছিল, এই ঘটনায় পদক্ষেপ নেওয়া হতে পারে ওই বিজেপি নেতার বিরুদ্ধে।

ফের একবার খবরের শিরোনামে রাজ্য বিধানসভায় বিধায়কদের বেনজীর হাতাহাতি ও মারামারির ঘটনা। কারণ এই ঘটনায় এবার বিজেপি নেতা অমিত মালব্যর বিরুদ্ধে স্বাধিকারভঙ্গের নোটিশ আনা হল পশ্চিমবঙ্গ বিধানসভায়। বিধানসভার অধিবেশন কক্ষের ভিতরের ভিডিও ফুটেজ সামাজিক মাধ্যম মারফৎ বাইরে ছড়িয়ে দেওয়ার অভিযোগে এই নোটিশ পাঠানো হচ্ছে। রাজ্য সরকারের হয়ে বিধানসভায় এই নোটিশ দাখিল করেছেন অর্থমন্ত্রী চন্দ্রিমা ভট্টাচার্য।

একইসঙ্গে এই ঘটনায় ওই বিজেপি নেতার বিরুদ্ধে বিধানসভার তরফে কঠোর ব্যবস্থা গ্রহণের দাবিও জানান তিনি। বিধানসভার নিয়ম-রীতি অমান্য করার অভিযোগ আনা হয়েছে অমিত মালব্যর বিরুদ্ধে। এই কারণেই স্বাধিকারভঙ্গের নোটিস জমা পড়েছে তাঁর বিরুদ্ধে। সোমবার বাজেট অধিবেশনের শেষ দিনে বিধানসভায় শাসক ও বিরোধী দলের বিধায়করা যখন হাতাহাতির ঘটনায় জড়িয়ে পড়েন, সেখানে চুঁচুড়ার তৃণমূল বিধায়ক অসিত মজুমদারকে মেরে তাঁর নাক ফাটিয়ে দেওয়ার অভিযোগ ওঠে বিরোধী দলনেতা শুভেন্দু অধিকারীর বিরুদ্ধে। আর এই ঘটনায় অধিবেশন কক্ষে বিশৃঙ্খলা করার অভিযোগে সাসপেন্ড করা হয় বিরোধী দলনেতা-সহ বিজেপি-র পাঁচজন বিধায়ককে। সেই ঘটনারই ভিডিও সামাজিক মাধ্যমে ছড়িয়ে পড়ে ঘটনার কিছু সময়ের মধ্যেই।

ঘটনা ঘটার পর কিছু সময়ের মধ্যেই সামাজিক মাধ্যমে অধিবেশন কক্ষে বিধায়কদের হাতাহাতির ভিডিও পোস্ট করেন বিজেপি নেতা অমিত মালব্য, এমনটাই অভিযোগ। এর পর ওই ভিডিও ফুটেজ রাজ্যের সমস্ত বিজেপি নেতা ও বিজেপি-র বিভিন্ন অ্যাকাউন্টে পোস্ট হতে শুরু করে। বিষয়টি জানার পরেই ক্ষোভ প্রকাশ করেছিলেন বিধানসভার স্পিকার বিমান বন্দ্যোপাধ্যায়। তিনি সেদিন বলেন, ‘‘ওই বিজেপি নেতা ভিডিয়োটি টুইট করে বেআইনি কাজ করেছেন।’’

এই বিষয়টিকে যে সহজে ছেড়ে দেওয়া হবে না, এমনকি এই নিয়ে যে রাজ্য সরকার তাঁর বিরুদ্ধে পদক্ষেপ করতে চলেছে, সেই ইঙ্গিত সেদিনই দিয়েছিলেন পরিষদীয় মন্ত্রী পার্থ চট্টোপাধ্যায়। তিনি বলেছিলন, ‘‘আমরা এই বিষয়ে স্পিকারকে পদক্ষেপ গ্রহণ করতে আবেদন জানাবো।’’ প্রসঙ্গত উল্লেখ্য, রাজ্য বিধানসভার অধিবেশন কক্ষের অভ্যন্তরে কোনোও ছবি বা ভিডিও করতে গেলে স্পিকারের অনুমতি নেওয়ার প্রয়োজন হয়। স্পিকারের অনুমতি ছাড়া এই ধরনের কাজকে গর্হিত অপরাধ বলেই ধরে নেওয়া হয়। আর সেদিন স্পিকারের অনুমতি ছাড়াই ভিডিয়ো সামাজিক মাধ্যমে পোস্ট করার অভিযোগ ওঠে বিজেপি নেতার। আর এর পর পরই বিজেপি নেতা অমিত মালব্যর বিরুদ্ধে ব্যবস্থা গ্রহণ করার পদক্ষেপ নিল তৃণমূল কংগ্রেস।

আরও খবর

মন্তব্য করুন

This site uses Akismet to reduce spam. Learn how your comment data is processed.

সম্পাদকের পছন্দ

টাটকা খবর

©2023 newsonly24. All rights reserved.