প্রথম পাতা খবর স্ট্র্যান্ড রোড অগ্নিকাণ্ড: শোক প্রকাশ প্রধানমন্ত্রীর, নিহতদের পরিবারকে আর্থিক সাহায্য, চাকরির আশ্বাস মুখ্যমন্ত্রীর

স্ট্র্যান্ড রোড অগ্নিকাণ্ড: শোক প্রকাশ প্রধানমন্ত্রীর, নিহতদের পরিবারকে আর্থিক সাহায্য, চাকরির আশ্বাস মুখ্যমন্ত্রীর

67 views
A+A-
Reset

কলকাতা: স্ট্র্যান্ড রোডে ভয়াবহ অগ্নিকাণ্ডের শোকপ্রকাশ করলেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী। মৃতদের পরিবারের প্রতি সমবেদনা জানানোর পাশাপাশি আহতদের দ্রুত আরোগ্য কামনা করেছেন প্রধানমন্ত্রী। মৃতদের পরিবারকে ২ লক্ষ টাকা ও আহতদের ৫০ হাজার টাকা করে সাহায্যের ঘোষণা করা হয়েছে।
মঙ্গলবার সকালে টুইটারে মোদী বলেন, ‘কলকাতায় ভয়াবহ অগ্নিকাণ্ডে প্রাণহানির ঘটনায় শোকাহত। মৃতদের পরিবারের প্রতি সমবেদনা জানাচ্ছি। আহতদের দ্রুত আরোগ্য কামনা করছি।’ প্রধানমন্ত্রীর কার্যালয়ের তরফে জানানো হয়েছে, প্রধানমন্ত্রী জাতীয় ত্রাণ তহবিল থেকে মৃতদের পরিবারপিছু দু’লাখ আর্থিক সাহায্যের ঘোষণা করেছেন মোদী। গুরুতর আহতদের ৫০,০০০ টাকা আর্থিক সাহায্য করা হবে।
অগ্নিকাণ্ডের ঘটনায় মাঝরাত পর্যন্ত ঘটনাস্থল ও তারপর এসএসকেএম হাসপাতালে ছিলেন মুখ্যমন্ত্রী। মৃতদের পরিবারপিছু দশ লক্ষ টাকা করে ক্ষতিপূরণ ঘোষণার পাশাপাশি মৃতদের পরিবারের একজনকে সরকারি চাকরির ঘোষণাও করেছেন তিনি। অপরদিকে, ঘটনা ঘটনার পর রেলের ভূমিকা নিয়েও প্রশ্ন তুলেছেন তিনি। যদিও রেলমন্ত্রী পীযুষ গোয়েল ট্যুইট করে দাবি করেছেন, রেলের আধিকারিকরা ঘটনাস্থলে ছিলেন। রাজ্য সরকারের সঙ্গে হাতে হাত মিলিয়ে কাজ করছেন তাঁরা।
এই ঘটনায় শোকপ্রকাশ করে টুইট করেন রেলমন্ত্রী পীযূশ গোয়েল। উচ্চ পর্যায়ের তদন্তের নির্দেশ দেন তিনি। মঙ্গলবার সকালেই রেলের কর্মীরা তদন্তে যাচ্ছেন। যত দ্রুত সম্ভব সেই রিপোর্ট জমা দিতে বলা হয়েছে। একইসঙ্গে রেলের তরফে জানানো হয়েছে, রাজ্যকে সবরকম সহযোগিতা করা হচ্ছে।
উল্লেখ্য, বিধ্বংসী আগুন নেভাতে গিয়ে মৃত্যু হয়েছে ৯ জনের। তাঁদের মধ্যে ৫ জন দমকলকর্মী। একজন রেলের আরপিএফ। একজন হেয়ার স্ট্রিট থানার এএসআই। আগুন লাগা ও মৃত্যুর কারণ খুঁজতে তিনটি পৃথক তদন্তের নির্দেশ দেওয়া হয়েছে। একটি তদন্ত করবে কলকাতা পুলিশ। তদন্ত করবে দমকল। অন্য দিকে রেলও পৃথক তদন্ত করবে গোটা ঘটনার।

আরও খবর

মন্তব্য করুন

This site uses Akismet to reduce spam. Learn how your comment data is processed.

সম্পাদকের পছন্দ

টাটকা খবর

©2023 newsonly24. All rights reserved.