প্রথম পাতা খবর স্ট্র্যান্ড রোড অগ্নিকাণ্ড: নিহতদের পরিবারকে আর্থিক সহায়তা মমতার, ঘটনাস্থলে পৌঁছল ফরেন্সিক দল

স্ট্র্যান্ড রোড অগ্নিকাণ্ড: নিহতদের পরিবারকে আর্থিক সহায়তা মমতার, ঘটনাস্থলে পৌঁছল ফরেন্সিক দল

109 views
A+A-
Reset

কলকাতা: স্ট্র্যান্ড রোড অগ্নিকাণ্ডের ঘটনায় মাঝরাত পর্যন্ত ঘটনাস্থল ও তারপর এসএসকেএম হাসপাতালে ছিলেন মুখ্যমন্ত্রী।  ঘটনার পর রেলের ভূমিকা নিয়েও প্রশ্ন তুলেছেন তিনি। তিনি বলেছেন, ‘রেলের জায়গা। তাই তাদের উপরেও দায়িত্ব বর্তায়, কিন্তু কেউ আগুন নেভাতে আসেনি। রেলের কাছে ম্যাপ চাওয়া হয়েছিল দমকল কর্মীদের তরফ থেকে, কিন্তু সেই ম্যাপ দেওয়া হয়নি।’ আগুন নেভাতে গিয়ে মৃত্যু হয়েছে ৯ জনের। তাঁদের মধ্যে ৫ জন দমকলকর্মী। একজন রেলের আরপিএফ। একজন হেয়ার স্ট্রিট থানার এএসআই। আগুন লাগা ও মৃত্যুর কারণ খুঁজতে তিনটি পৃথক তদন্তের নির্দেশ দেওয়া হয়েছে। একটি তদন্ত করবে কলকাতা পুলিশ। তদন্ত করবে দমকল। অন্য দিকে রেলও পৃথক তদন্ত করবে গোটা ঘটনার।
রেলের বিরুদ্ধেও তোপ দেগেছেন মুখ্যমন্ত্রী। মমতা বলেছেন, ‘রেলের জায়গা, রেলের সবটাই। তাদের ওপরও দায়িত্ব বর্তায়। ওরা কেউ আসেনি। মৃত্যু নিয়ে রাজনীতি চাই না। ফায়ার ব্রিগেডের কর্মী, আধিকারিক থেকে শুরু করে পুরমন্ত্রী, দমকলমন্ত্রী, সকলে আছেন। আগুন নিয়ন্ত্রিত, তবে প্রাণগুলো চলে গিয়েছে।‘

পূর্ব রেলের অফিসে অগ্নিকাণ্ডের ঘটনায় তদন্তভার নিল লালবাজারের গোয়েন্দা বিভাগ। পাশাপাশি, এই ঘটনায় স্বতঃপ্রণোদিত মামলা রুজু করেছে হেয়ার স্ট্রিট থানার পুলিশ। ভারতীয় দণ্ডবিধির ৩০৪-এর এ অর্থাৎ গাফিলতির কারণে মৃত্যু ছাড়াও ওয়েস্ট বেঙ্গল ফায়ার সার্ভিস অ্যাক্টে মামলা রুজু হয়েছে। ঘটনাস্থলে  পৌঁছল ফরেন্সিক দল।

আরও খবর

মন্তব্য করুন

This site uses Akismet to reduce spam. Learn how your comment data is processed.

সম্পাদকের পছন্দ

টাটকা খবর

©2023 newsonly24. All rights reserved.