প্রথম পাতা খবর সুইডেনে পড়তে গিয়ে রহস্যমৃত্যু দুর্গাপুরের ছাত্রীর

সুইডেনে পড়তে গিয়ে রহস্যমৃত্যু দুর্গাপুরের ছাত্রীর

194 views
A+A-
Reset

সুইডেনে পড়তে গিয়ে রহস্যমৃত্যুর অভিযোগ রাজ্যের এক মেধাবী ছাত্রীর। দুর্গাপুরের বাসিন্দা ওই ছাত্রী সেখানকার একটি বিশ্ববিদ্যালয়ে গবেষণা করতেন। মৃত ছাত্রীর নাম রোশনি দাস।

জুলজি অনার্সের পর বায়োটেকনোলজিতে স্নাতকোত্তর করছিলেন দুর্গাপুরের ডিপিএল টাউনশিপের বাসিন্দা রোশনি দাস। সুইডেনের একটি বিশ্ববিদ্যালয়ে নিউরো সায়েন্স নিয়ে গবেষণা করছিলেন তিনি। গবেষণার জন্য ২০১৮ থেকে সে দেশেই ছিলেন। রোশনিকে সুইডেনে খুন করা হয়েছে বলে অভিযোগ তাঁর পরিবারের। গত শুক্রবার (১৩ অক্টোবর) তাঁর মৃত্যুর খবর আসতেই পরিজনদের পাশাপাশি প্রতিবেশীদের মধ্যেও শোকের ছায়া নেমেছে।

রোশনির পরিবারের লোকেরা জানিয়েছেন, ২৯ সেপ্টেম্বর রোশনির সঙ্গে শেষ বার কথা হয়েছিল তাঁদের। কিন্তু তার পর থেকে রোশনির সঙ্গে যোগাযোগ করা সম্ভব হয়নি। এর পর ১৩ অক্টোবর রোশনির মৃত্যু সংবাদ আসে। সুইডেন দূতাবাস থেকে ভারতীয় দূতাবাসে খবর দেওয়ার পর সেই খবর পরিবারের কাছে এসে পৌঁছয়। রোশনির দেহ যাতে দেশে ফিরিয়ে আনা যায় সেটাও দাবি করেছেন পরিবারের সদস্যরা। স্থানীয় সাংসদকে দিয়ে কেন্দ্রীয় সরকারের কাছে এই ঘটনা নিয়ে আবেদন জানানোর কথাও জানিয়েছে মৃত ছাত্রীর পরিবারের সদস্যরা।

এ নিয়ে সুইডেনে এক ব্যক্তিকে গ্রেফতার করা হয়েছে বলেও দাবি করেছে রোশনির পরিবার। তাঁর সঙ্গে এই খুনের কী সম্পর্ক, সেটা এখনও স্পষ্ট নয়। ফলে কী ভাবে ওই পড়ুয়ার মৃত্যু হল সেটা এখনও রহস্যই রয়ে গিয়েছে। এই ঘটনার তদন্ত যাতে শুরু হয় তার উদ্যোগ নিতে শুরু করছে পরিবারের সদস্যরা।

আরও খবর

মন্তব্য করুন

This site uses Akismet to reduce spam. Learn how your comment data is processed.

সম্পাদকের পছন্দ

টাটকা খবর

©2023 newsonly24. All rights reserved.