অরবিন্দ কেজরিওয়ালকে অন্তর্বর্তী জামিন দিল সুপ্রিম কোর্ট, ইঙ্গিতবাহী মন্তব্য মমতার

নয়াদিল্লি: দিল্লির মুখ্যমন্ত্রী এবং আম আদমি পার্টির (আপ) প্রধান অরবিন্দ কেজরিওয়ালকে বড়োসড়ো স্বস্তি সুপ্রিম কোর্টের। শুক্রবার (১০ মে) সুপ্রিম কোর্ট কেজরিওয়ালকে ১ জুন পর্যন্ত অন্তর্বর্তীকালীন জামিন দিয়েছে।

এ দিন শুনানির সময় আদালত সব যুক্তিতর্ক শুনে বলে, আমরা আগামী ১ জুন পর্যন্ত অন্তর্বর্তীকালীন মুক্তি দিতে যাচ্ছি। অন্য দিকে, কেজরিওয়ালের আইনজীবী অভিষেক মনু সিংভি জুলাইয়ে দিল্লির মুখ্যমন্ত্রীর গ্রেফতারের বিরুদ্ধে আবেদনের শুনানির দাবি করেছিলেন। এই প্রসঙ্গে সুপ্রিম কোর্ট বলেছে, আগামী সপ্তাহে কেজরিওয়ালের এই পিটিশন নিয়ে শুনানি শেষ করার চেষ্টা করবে।

সলিসিটর জেনারেল, ইডি-র পক্ষে উপস্থিত হয়ে বিচারপতি সঞ্জীব খান্না এবং দীপঙ্কর দত্তের বেঞ্চকে অরবিন্দ কেজরিওয়ালকে সময় শেষ হওয়ার পরে আত্মসমর্পণ করতে বলার অনুরোধ করেছিলেন। এর পরিপ্রেক্ষিতে আদালত বলেছে, দিল্লির মুখ্যমন্ত্রীকে ২ জুন আত্মসমর্পণ করতে হবে। অন্তর্বর্তীকালীন জামিন মঞ্জুর করার সময় শর্ত সম্পর্কে কিছু বলেননি আদালত।

এই খবর পেয়ে এক্স (আগের টুইটার)-এ নিজের খুশি হওয়ার কথা জানিয়েছেন পশ্চিমবঙ্গের মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। তিনি লিখেছেন, ‘‘অরবিন্দ কেজরীওয়ার অন্তর্বর্তী জামিন পেয়েছে দেখে আমি খুব খুশি। চলতি নির্বাচনের পরিপ্রেক্ষিতে এটা খুব সহায়ক হতে চলেছে।’’

Related posts

বিকেল ৫টা পর্যন্ত বাংলার সাত লোকসভা কেন্দ্রে ভোট পড়ল ৭৩ শতাংশ

হুগলির ধনিয়াখালিতে বিক্ষোভের মুখে লকেট, অশান্ত পরিস্থিতি

ভোট চলাকালীন ঝেঁপে বৃষ্টি, ছাতা মাথায় ভিড় ভোটারদের