হাইকোর্টের ২ বিচারপতির নজিরবিহীন সংঘাতে পদক্ষেপ সুপ্রিম কোর্টের, শনিতে শুনানি

নয়াদিল্লি: কলকাতা হাইকোর্টের দুই বিচারপতি অভিজিৎ গঙ্গোপাধ্যায় এবং বিচারপতি সৌমেন সেনের মধ্যে সংঘাত পৌঁছে গিয়েছে সুপ্রিম কোর্টে। স্বতঃপ্রণোদিত পদক্ষেপ করেছে সর্বোচ্চ আদালত। শনিবার সকাল সাড়ে ১০’টায় এই বিষয়ে শুনানির সম্ভাবনা রয়েছে সুপ্রিম কোর্টের প্রধান বিচারপতির নেতৃত্বে পাঁচ বিচারপতির সাংবিধানিক বেঞ্চে।

সুপ্রিম কোর্ট এই মামলার আইনজীবীদের কাছে আশা প্রকাশ করেছে, কোনও পক্ষই শুনানি স্থগিত করার জন্য অনুরোধ করবে না। আইনজীবীদের ব্যাখ্যা, শনিবার সুপ্রিম কোর্ট কিছু না কিছু নির্দেশ দিতে চায় এই মামলায়। তা নিশ্চিত করতেই আশা প্রকাশের মোড়কে আসলে সব পক্ষকে সতর্কতা দেশের শীর্ষ আদালতের।

এই মামলার শুনানিতে তৈরি হয়েছে পাঁচ বিচারপতির বিশেষ বেঞ্চ। রয়েছেন প্রধান বিচারপতি ডিওয়াই চন্দ্রচূড়, বিচারপতি সঞ্জীব খান্না, বিচারপতি বি আর গভৈ, বিচারপতি সূর্য কান্ত এবং বিচারপতি অনিরুদ্ধ বসু। শনিবার আদালত ছুটির দিনেই বসবে ওই বেঞ্চ।

প্রসঙ্গত, মেডিক্যাল কলেজে ভর্তি মামলায় সিবিআই তদন্তের নির্দেশ দেন বিচারপতি গঙ্গোপাধ্যায়। বিচারপতি সেনের ডিভিশন বেঞ্চ সেই নির্দেশের উপর প্রথমে স্থগিতাদেশ দেয়। পরে সিবিআইয়ের দায়ের করা এফআইআর খারিজ করে দেয়। আর এরপরই বিচারপতি অভিজিৎ গঙ্গোপাধ্যায় ক্ষোভ উগরে দেন বিচারপতি সৌমেন সেনের বিরুদ্ধে।

Related posts

উলুবেড়িয়ায় ভোটের ডিউটিতে এসে মহিলার শ্লীলতাহানির অভিযোগ বিএসএফ জওয়ানের বিরুদ্ধে

বিজেপিতে বড় ধাক্কা! ভোটের মধ্যেই তৃণমূলে যোগ দিলেন বিদায়ী সাংসদ

সুন্দরবনে চোরাশিকারিদের হাতে খুন বনকর্মী, তদন্তে পুলিশ