রাজ্যসভার সাংসদ পদ ছাড়লেন স্বপন দাশগুপ্ত

ডেস্ক: রাজ্যসভার সাংসদ পদ থেকে ইস্তফা স্বপন দাশগুপ্তর। এবারে হুগলির তারকেশ্বর কেন্দ্র থেকে স্বপন দাশগুপ্তকে প্রার্থী করেছে বিজেপি৷ ইতিমধ্যেই রাজ্যসভার চেয়ারম্যানকে পদত্যাগপত্র পাঠিয়ে দিয়েছেন স্বপন দাশগুপ্ত৷ 

সোমবারই তৃণমূল সাংসদ মহুয়া মৈত্র অভিযোগ করেছিলেন, সংবিধানের নিয়ম ভেঙে বিধানসভা নির্বাচনে প্রার্থী হয়েছেন স্বপন দাশগুপ্ত৷ বিজেপি সাংসদকে বহিষ্কারেরও দাবি জানিয়েছিলেন মহুয়া৷ তৃণমূল সাংসদের দাবি ছিল, মনোনীত কোনও সাংসদ শপথ গ্রহণের ছ’ মাস পেরিয়ে যাওয়ার পর কোনও রাজনৈতিক দলে যোগ দিতে পারেন না৷ রাজ্যসভা মনোনীত সাংসদের পদ বাতিল করতে হবে যদি শপথ গ্রহণের ৬ মাস পর তিনি কোনও রাজনৈতিক দলে যোগ দেন। এরপর মহুয়া দাবি করেছিলেন, ২০১৬ সালের এপ্রিল মাসে তিনি সাংসদ।  সুতরাং, বিজেপিতে যোগ দেওয়ার জন্য এখন তাঁর রাজ্যসভার সাংসদ পদ বাতিল করতে হবে বলে দাবি  করেছিলেন তৃণমূল সাংসদ।

আরও পড়ুনঃ উদ্বেগজনক দেশের করোনা পরিস্থিতি, বুধবার সব রাজ্যের মুখ্যমন্ত্রীদের সঙ্গে বৈঠকে মোদী

মহুয়ার এই টুইটের প্রতিক্রিয়ায় স্বপন দাশগুপ্ত বলেছিলেন, “নির্বাচনের প্রচারে ব্যস্ত আছি। কে কী বলল তা নিয়ে ভেবে লাভ নেই। ‌আসল জায়গা থেকে জানতে চাইলে, উওর দেব।” 


স্বপন দাশগুপ্ত জানিয়েছেন, তিনি তারকেশ্বর থেকে বিজেপির টিকিটে বিধানসভা ভোটে লড়ছেন। এবং তিনি একজন মনোনীত সাংসদও। এই দু’টি বিষয়ের মধ্যে একাধিক ইস্যু রয়েছে। মনোনয়ন পেশের মাধ্যমে সেই বিষয়গুলির নিষ্পত্তি হয়।

Related posts

লোকসভা ভোটের কারণে কি জামিন পাবেন দিল্লির মুখ্যমন্ত্রী কেজরিওয়াল? তাৎপর্যপূর্ণ পদক্ষেপ সুপ্রিম কোর্টের

রাজ্যপালের বিরুদ্ধে শ্লীলতহানির অভিযোগ! চন্দ্রিমা ভট্টাচার্যের নেতৃত্বে পথে তৃণমূল মহিলা কংগ্রেস

মালদহে দেবের হেলিকপ্টারে আগুন, অল্পের জন্য রক্ষা পেলেন তারকা অভিনেতা