১৮ হাজার কোটিতে এয়ার ইন্ডিয়ার মালিকানা পেল TATA Sons

ডেস্ক: এয়ার ইন্ডিয়া কিনে নিল টাটা সন্স। অবশেষে শুক্রবার সরকারের তরফে জানানো হল, ১৮ হাজার কোটি টাকায় এয়ার ইন্ডিয়া কিনে নিয়েছে টাটা গোষ্ঠী।ভারতের জাতীয় বিমান সংস্থার মালিক এবার থেকে টাটা সন্স, শুক্রবার এমনটাই জানিয়েছে ডিপার্টমেন্ট অফ ইনভেস্টমেন্ট অ্যান্ড পাবলিক অ্যাসেট ম্যানেজমেন্টের সচিব তুহিনকান্ত পাণ্ডে। 


স্পাইসজেট কর্ণধার অজয় সিংকে টেক্কা দিয়ে এয়ার ইন্ডিয়ার মালিকানা এদিন পেল টাটা সন্স। এই মালিকানা হস্তান্তরের মধ্যে রয়েছে এয়ার ইন্ডিয়ার এআই এক্সপ্রেস লিমিটেডের ১০০ শতাংশ শেয়ারহোল্ডিং এবং এয়ার ইন্ডিয়া স্যাটস এয়ারপোর্ট সার্ভিসেস প্রাইভেট লিমিটেডের ৫০ শতাংশ মালিকানা। এদিন রতন টাটা ট্যুইট করে নিলামে এয়ার ইন্ডিয়াকে কিনে নেওয়ার খবর শেয়ার করেন। তিনি লিখেছেন, ‘ওয়েলকাম ব্যাক, এয়ার ইন্ডিয়া’।

আরও পড়ুন: মতপ্রকাশের স্বাধীনতার লড়াইয়ে, নোবেল শান্তি পুরস্কার পেলেন দুই সাংবাদিক


গত বেশ কয়েক বছর ধরে দেনার ভারে জর্জরিত এয়ার ইন্ডিয়া। উপায় হিসাবে তাই বিলগ্নিকরণেই আস্থা ছিল কেন্দ্রের। কেন্দ্রীয় সরকার গত সপ্তাহের শুরুতে এয়ার ইন্ডিয়ার দরপত্র মূল্যায়ন শুরু করে। সূত্রের খবর, নিলামে দ্বিতীয় স্থানে ছিলেন স্পাইসজেটের প্রধান অজয় ​​সিং। তাঁদের দরপত্র ছিল প্রায় ১৫ হাজার ১০০ কোটি টাকা।

Related posts

দক্ষিণবঙ্গের সব জেলায় বজ্রবিদ্যুৎ-সহ ঝেঁপে বৃষ্টি, জারি কমলা সতর্কতা

আজ পঞ্চম দফায় রাজ্যের ৭ কেন্দ্রে ভোটগ্রহণ

উলুবেড়িয়ায় ভোটের ডিউটিতে এসে মহিলার শ্লীলতাহানির অভিযোগ বিএসএফ জওয়ানের বিরুদ্ধে