মুম্বইয়ে কোভিড হাসপাতালে ভয়াবহ অগ্নিকাণ্ড, মৃত ৯

ডেস্ক: গভীর রাতে মুম্বইয়ে কোভিড হাসপাতালে ভয়াবহ অগ্নিকাণ্ড। মুম্বইয়ের ভানুপ এলাকার একটি বেসরকারী COVID-19 হাসপাতালে বিধ্বংসী আগুন লাগে। এখনও পর্যন্ত পাওয়া খবরে আগুনে পুড়ে মৃত্যু হয়েছে নয় রোগীর। হাসপাতালে ৭০ – এর বেশি সংখ্যক কোভিড রোগী। তাদের সরানোর ব্যবস্থা করা হয়েছে। ভয়ঙ্কর আগুনে পুড়ে ছাই হয়ে গিয়েছে হাসপাতালের একাংশ। ঘটনাস্থলে দমকলের ২২টি গাড়ি আসে।  এখনও চলছে উদ্ধারকাজ। শুক্রবার সকালেও হাসপাতাল থেকে ধোঁয়া বের হতে দেখা যাচ্ছে।


মুম্বইয়ের ডেপুটি কমিশনার অফ পুলিশ (ডিসিপি) প্রশান্ত কদম জানিয়েছেন, আগুন নেভাতে প্রায় ২২টি দমকলের গাড়ি হাসপাতালে পৌঁছায় । রাত্রি সাড়ে বারোটা নাগাদ প্রথমে শপিং মলের দ্বিতীয় তলায় আগুন লাগে। তারপর আগুন ছড়িয়ে পড়ে। ওই সময় শপিং মল বন্ধ থাকায় সেখানে কোনো প্রাণ হানি হয়নি। তবে শপিং মলের তিন তলায় এই হাসপাতালটি থাকায়। কিছুটা ক্ষতিগ্রস্ত হয়েছে। এই ঘটনায় হাসপাতালে দুজন রোগী মারা গিয়েছে। তিনি আরও জানান, উদ্ধার কাজ এখনও চলছে।

আরও পড়ুন: শিক্ষক নিয়োগের মামলায় স্বস্তি রাজ্যের


দমকল সূত্রে খবর, লেভেল ৪ আগুন লেগেছিল। কী কারণে আগুন লেগেছে, তা খতিয়ে দেখা হচ্ছে। তারইমধ্যে ঘটনাস্থলে যান মুম্বইয়ের মেয়র কিশোরী পেডনেকর। মুম্বইয়ের বুকে মলের মধ্যে হাসপাতাল চলছে কীভাবে, তাতে অবাক হয়ে যান। বলেন, ‘আগুনের কারণ খতিয়ে দেখা হচ্ছে। জীবনে এই প্রথম মলের মধ্যে কোনও হাসপাতাল দেখলাম।’

Related posts

বিকেল ৫টা পর্যন্ত বাংলার সাত লোকসভা কেন্দ্রে ভোট পড়ল ৭৩ শতাংশ

হুগলির ধনিয়াখালিতে বিক্ষোভের মুখে লকেট, অশান্ত পরিস্থিতি

ভোট চলাকালীন ঝেঁপে বৃষ্টি, ছাতা মাথায় ভিড় ভোটারদের