বাবুলের দলবদলের দু’দিনের মধ্যেই দিলীপ ঘোষকে সরিয়ে দিল বিজেপি

ডেস্ক: আসন্ন উপনির্বাচনের আগে বড়সড় রদবদল করা হলে বিজেপিতে। সরিয়ে দেওয়া হল দিলীপ ঘোষকে। তার জায়গায় বসানো হল বালুরঘাটের সাংসদ সুকান্ত মজুমদারকে।

দিলীপ ঘোষকে বিজেপির সর্বভারতীয় সহ-সভাপতি করা হয়েছে। এই পদে দলবলের আগে ছিলেন মুকুল রায়।

রাজ্য সভাপতি দিলীপ ঘোষের মেয়াদ ছিল ২২ ডিসেম্বর পর্যন্ত তার আগে তাঁকে সরিয়ে দেওয়া হল। একটি বিধানসভা কেন্দ্রে উপ-নির্বাচন ও দু’টিতে নির্বাচনের আগে তাঁকে সরিয়ে দেওয়ার সিদ্ধান্ত ইঙ্গিতপূর্ণ বলেই মনে করছে রাজনৈতিক মহল।

নতুন রাজ্য সভাপতিকে টুইট করে স্বাগত জানিয়েছেন দিলীপ ঘোষ। তিনি লেখেন, নতুন রাজ্য সভাপতি হিসাবে ড: সুকান্ত মজুমদারকে অভিনন্দন জানাই।

সদ্য প্রাক্তন রাজ্য সভাপতি দিলীপ ঘোষের মতো সুকান্ত মজুমদারে দীর্ঘ আরএসএস ঘনিষ্ঠতা রয়েছে। বিজেপির গুরুত্বপূর্ণ পদগুলিতে সাধারণত আরএসএস ঘনিষ্টদেরই বসানো এ ক্ষেত্রেও তার অন্যথা হয়নি।

বাবুল সুপ্রিয়র দলত্যাগের দু’দিনের মাথায় দিলীপ ঘোষ সরিয়ে নতুন রাজ্য সভাপতি নিয়োগ করল বিজেপি। দলের এই সিদ্ধান্তকে স্বাগত জানিয়েছেন বিজেপি নেতা তথাগত রায়। তিনি বলেন, “সময়োচিত পদক্ষেপ। কারণ এমনিতেই দিলীপ ঘোষের রাজ্য সভাপতি থাকার মেয়াদ শেষ হয়ে এসেছিল। উনি কিছু কিছু কাজ করছেন যার জন্য বিজেপির ক্ষতি হয়েছে। এর থেকে বড় কোনও সমালোচনা করতে যাব না। সুকান্ত মজুমদারের অতীত খুব স্বচ্ছ। উনি রাজ্য বিজেপিকে নতুন আশা দেখাতে পারবেন বলে মনে হয়। “

Related posts

প্রমাণ ছাড়াই ‘চুরি’র অভিযোগ, এ বার মানহানির মামলা করবেন মুখ্যমন্ত্রী

সুপ্রিম কোর্টে জামিন পেলেন তৃণমূল বিধায়ক জীবনকৃষ্ণ সাহা

শুরু পঞ্চম দফার প্রচার, আজ জোড়া সভা মমতার