প্রথম পাতা খবর দেশের কমল দৈনিক সংক্রমণ, স্বস্তি জাগিয়ে বাড়ল সুস্থতার হারও

দেশের কমল দৈনিক সংক্রমণ, স্বস্তি জাগিয়ে বাড়ল সুস্থতার হারও

73 views
A+A-
Reset

কলকাতা: কমল দৈনিক সংক্রমণ। এই নিয়ে পরপর টানা তিনদিন কমল দৈনিক আক্রান্তের সংখ্যা। গত ২৪ ঘণ্টায় দেশে করোনায় আক্রান্ত হয়েছে ৩ লক্ষ ১১হাজার ১৭০ জন। এদিন মৃতের সংখ্যা ফের বেড়েছে। ২৪ ঘণ্টায় ৪ হাজারের বেশি মৃত্যু হয়েছে দেশে। কিছুটা স্বস্তি জাগিয়ে বাড়ল সুস্থতার হারও।  দেশের একাধিক রাজ্যে পূর্ণ বা আংশিক লকডাউন ও কড়া বিধিনিষেধ আরোপের জন্যই এই সুফল ধীরে ধীরে মিলবে বলে মনে করছেন বিশেষজ্ঞরা। 


স্বাস্থ্যমন্ত্রকের রবিবারের পরিসংখ্যান অনুযায়ী, গত ২৪ ঘণ্টায় দেশে করোনায় আক্রান্ত হয়েছেন ৩ লক্ষ ১১ হাজার ১৭০ জন। দেশে মোট সংক্রমিতের সংখ্যা ২ কোটি ৪৬ লক্ষ ৮৪ হাজার ৭৭ জন। ভারতে গত ২৪ ঘণ্টায় মৃত্যু হয়েছে ৪ হাজার ৭৭ জনের। এখনও পর্যন্ত দেশে করোনায় মোট মৃত্যুর সংখ্যা ২ লক্ষ ৭০ হাজার ২৮৪।


দেশে অ্যাক্টিভ কেসের সংখ্যা সামান্য কমে দাঁড়াল ৩৬ লক্ষ ১৮ হাজার ৪৫৮। এখনও পর্যন্ত মোট সুস্থ হয়েছেন ২ কোটি ৭ লক্ষ ৯৫ হাজার ৩৩৫ জন। দেশের করোনায় আক্রান্ত হয়ে মোট মৃত্যু হয়েছে ২ লক্ষ ৭০ হাজার ২৮৪ জনের। মোট ১৮ কোটি ২২ লক্ষ ২০ হাজার ১৬৪ জনকে এখনও পর্যন্ত ভ্যাকসিন দেওয়া সম্ভব হয়েছে।  

আরও পড়ুন: আজ থেকে বাড়ির বাইরে পা রাখলে লাগবে ই-পাস


গত ৭ দিনে প্রতিদিনের হিসেবে করোনা আক্রান্তের সংখ্যা কিছুটা কমেছে৷ ২০ শতাংশ কমেছে পজিটিভিটি রেটও ৷ হিসেব বলছে দেশে সক্রিয় করোনা আক্রান্তের সংখ্যা দেড় লাখের থেকে বেশি কমেছে৷

আরও খবর

মন্তব্য করুন

This site uses Akismet to reduce spam. Learn how your comment data is processed.

সম্পাদকের পছন্দ

টাটকা খবর

©2023 newsonly24. All rights reserved.