প্রথম পাতা খবর শুক্রবার থেকেই শুরু হচ্ছে ‘দুয়ারে রেশন’ প্রকল্প

শুক্রবার থেকেই শুরু হচ্ছে ‘দুয়ারে রেশন’ প্রকল্প

88 views
A+A-
Reset

ডেস্ক: প্রতিশ্রুতি রাখলেন মমতা। আগামী শুক্রবার থেকে রাজ্যে পরীক্ষামূলক ভাবে শুরু হচ্ছে ‘দুয়ারে রেশন’ প্রকল্প৷ কোভিড বিধি মেনেই বাড়ি বাড়ি রেশন পৌঁছে দেওয়ার কাজ শুরু করতে চলেছে রাজ্য সরকার৷


করোনা অতিমারির সময়ে দেরি না করে দ্রুত এই প্রকল্প শুরু করে দিতে চাইছে রাজ্য সরকার৷
আপাতত প্রতিটি জেলায় একটি করে রেশন দোকানের মাধ্যমে এই পরিষেবা শুরু হতে চলেছে৷ তবে ভৌগলিক কারণেই আপাতত পাহাড়ে এই পরিষেবা শুরু হচ্ছে না৷প্রশাসনিক স্তরে এর প্রস্তুতি নেওয়া শুরু হয়ে গিয়েছে।


এ দিনই ‘দুয়ারে রেশন’ প্রকল্প নিয়ে রাজ্যের খাদ্য দফতরের সচিবের সঙ্গে ফুড কমিশনারের বৈঠক হয়৷ সেই বৈঠকেই এই সিদ্ধান্ত নেওয়া হয়েছে৷ দুয়ারে রেশন কর্মসূচি যাতে সফলভাবে বাস্তবায়ন করা যায় তার জন্য মমতা বন্দ্যোপাধ্যায়ের কাছে বেশ কিছু দাবি জানানো হয়েছে।

আরও পড়ুন: হাইকোর্টের দ্বারস্থ চার হেভিওয়েট, মামলার শুনানি আগামীকাল


এই প্রকল্প চালানোর জন্য প্রতি কুইন্টালে ২০০ টাকা করে রেশন ডিলারদের কমিশন দিতে হবে৷ সংগঠনের কর্তারা আবেদন জানিয়েছেন, যারা রেশন দোকানে এসে রেশন নিতে চান তাঁদের জন্য মাসের প্রথমে ১ থেকে ১৫ তারিখ, এবং যারা বাড়িতে থেকে রেশন নেবেন তাঁদের জন্য মাসের বাকি সময়টা বেঁধে দেওয়া হোক।


এছাড়াও বলা হয়েছে, বাড়ি রেশন পৌঁছে দিতে বৈদ্যুতিন গাড়ি দেওয়ার জন্য আবেদন জানানো হয়েছে রাজ্যের কাছে। এতে বাড়ির দরজায় সহজেই রেশন পৌঁছে দেওয়া যাবে। বাড়ি বাড়ি রেশন পৌঁছে দিতে হলে তা প্যাকেটবন্দি করতে হবে। তা না হলে মুশকিল। খাদ্য শষ্য প্যাকেটজাত করার জন্য প্রতি কুইন্টাল পিছু ৪০ টাকা দাবি করে দাবি জানানো হয়েছে।

আরও খবর

মন্তব্য করুন

This site uses Akismet to reduce spam. Learn how your comment data is processed.

সম্পাদকের পছন্দ

টাটকা খবর

©2023 newsonly24. All rights reserved.