সামান্য কমেছে আক্রান্তের সংখ্যা, চিন্তা বাড়িয়ে একদিনে মৃত ৪, ১৯৪

ডেস্ক: করোনার ধাক্কায় বেসামাল দেশের বিভিন্ন রাজ্য। দেশে দৈনিক মৃত্যুর সংখ্যা কমলেও তা আজও রইল চার হাজারের ওপরে। সামান্য কমল দৈনিক আক্রান্তের সংখ্যা। আশা জাগিয়ে দেশে বাড়ছে সুস্থতার হার।


শনিবার সকালে কেন্দ্রীয় স্বাস্থ্য মন্ত্রকের পরিসংখ্যান অনুযায়ী দেশে একদিনে করোনায় আক্রান্ত ২ লক্ষ ৫৭ হাজার ২৯৯ জন। এদিকে চিন্তা বাড়াচ্ছে মৃতের সংখ্যা। গত ২৪ ঘণ্টায় দেশে করোনায় মারা গিয়েছেন ৪ হাজার ১৯৪ জন। দৈনিক আক্রান্ত ক্রমশ কমতে থাকলেও চার হাজারের গন্ডি ছেড়ে নামছে না মৃত। 

এদিন সুস্থতার হারও সামান্য বেড়েছে। শুক্রবারের সুস্থতার সংখ্যা ছিল ৩ লক্ষ ৫৭ হাজার ২৯৫ জন। শনিবার এই সংখ্যা দাঁড়িয়েছে ৩ লক্ষ ৫৭ হাজার ৬৩০ জন। দৈনিক আক্রান্তের থেকে এদিনও সুস্থতার সংখ্যা অনেকটাই বেশি।


এই মুহূর্তে দেশে মোট করোনা আক্রান্তের সংখ্যা ২ কোটি ৬২ লক্ষ ৮৯ হাজার ২৯০ জন। গত ২৪ ঘণ্টায় সক্রিয় করোনা আক্রান্তের সংখ্যাও অনেকটাই কমেছে। শুক্রবার দেশে অ্যাক্টিভ করোনা রোগীর সংখ্যা ছিল ৩০লক্ষ ২৭ হাজার ৯২৫ জন। গত ২৪ ঘণ্টায় দেশে অ্যাক্টিভ কেস হয়েছে ২৯ লক্ষ ২৩ হাজার ৪০০ জন। এখনও পর্যন্ত মোট সুস্থ হয়েছেন ২ কোটি ৩০ লক্ষ ৭০ হাজার ৩৬৫ জন। দেশের করোনায় আক্রান্ত হয়ে মোট মৃত্যু হয়েছে ২ লক্ষ ৯৫ হাজার ৫২৫ জনের। মোট ১৯ কোটি ৩৩ লক্ষ ৭২ হাজার ৮১৯ জনকে এখনও পর্যন্ত ভ্যাকসিন দেওয়া সম্ভব হয়েছে।

Related posts

আজ ঝাড়গ্রাম ও ঘাটালে নির্বাচনী জনসভা, খড়্গপুরে রোড-শো মমতার

রাজ্যপাল সিভি আনন্দ বোসের পদত্যাগের দাবি, রাজভবন ঘেরাও তৃণমূল শিক্ষা সেলের

ফের তাপপ্রবাহের পরিস্থিতি, শুক্রবার কোন কোন জেলায় হাঁসফাঁস অবস্থা