প্রথম পাতা খবর আশার আলো দেখছে বঙ্গবাসী, কমল দৈনিক আক্রান্তের সংখ্যা

আশার আলো দেখছে বঙ্গবাসী, কমল দৈনিক আক্রান্তের সংখ্যা

65 views
A+A-
Reset

কলকাতা: গত তিনদিনে প্রায় তিন হাজারের মতো কমল দৈনিক আক্রান্তের সংখ্যা৷ সামান্য কমল মৃতের সংখ্যাও৷ স্বাস্থ্য দফতরের বুলেটিন অনুযায়ী, মঙ্গলবার রাজ্যে দৈনিক করোনা আক্রান্তের সংখ্যা ছিল ১৭ হাজার ৫ জন। বুধবার সেই সংখ্যাটা কমে হয় ১৬,২২৫ জন। বৃহস্পতিবার স্বাস্থ্য দফতরের বুলেটিন অনুযায়ী, গত ২৪ ঘণ্টায় রাজ্যে করোনায় একদিনে সংক্রমিত হয়েছেন ১৩,০৪৬ জন। ফলে রাজ্যে মোট করোনা আক্রান্তের সংখ্যা এখন দাঁড়িয়েছে ১৩ লক্ষ ৩১ হাজার ২৪৯।


শেষ একদিনে মৃত্যু হয়েছে ১৪৮ জনের। গতকাল এই মৃত্যুর সংখ্যা ছিল ১৫৩। এদিনের মৃতদের মধ্যে ৪২ জনই উত্তর ২৪ পরগনার। অর্থাৎ দৈনিক মৃত্যুর নিরিখে প্রথম স্থানে ওই জেলা। এই পরিসংখ্যানে স্বাভাবিকভাবেই দুশ্চিন্তা বেড়েছে সেখানকার বাসিন্দাদের। দ্বিতীয় স্থানে কলকাতা (Kolkata)। সেখানে একদিনে মৃত্যু হয়েছে ৩২ জনের। একদিনে দক্ষিণ ২৪ পরগনায় করোনার বলি ১২ জন। হাওড়ায় একদিনে করোনায় মৃত্যু হয়েছে ৯ জনের। এখনও পর্যন্ত করোনায় মোট মৃতের সংখ্যা বেড়ে হয়েছে ১৪, ৯৭৫।

আরও পড়ুন: কেন এতগুলো বাঁধ ভাঙল! মমতার তুমুল ভর্ৎসনার মুখে পড়েন সেচ দফতর


একদিনে করোনাকে পরাস্ত করে ঘরে ফিরেছেন ১৯, ১২১ জন। তাঁদের মধ্যে ৪,০৯২ জন উত্তর ২৪ পরগনার। এখনও পর্যন্ত রাজ্যে মোট করোনাজয়ীর সংখ্যা ১১,৯৯, ১২০।
গত ২৪ ঘণ্টায় সুস্থতার হার ৯০. ০৭ শতাংশ। একদিনে কোভিড টেস্ট হয়েছে ৫৭, ১৬৫ জনের।স্বাস্থ্য দফতরের রিপোর্ট অনুযায়ী মঙ্গলবার সকাল ৯টা থেকে বুধবার পর্যন্ত রাজ্যে করোনা পরীক্ষা হয়েছে প্রায় ৫৭ হাজার। যা অনেকটাই কম। পরীক্ষা কমায় বুধবার দৈনিক সংক্রমণ কমে দাঁড়িয়েছে ১৩,০৪৬-এ।

আরও খবর

মন্তব্য করুন

This site uses Akismet to reduce spam. Learn how your comment data is processed.

সম্পাদকের পছন্দ

টাটকা খবর

©2023 newsonly24. All rights reserved.