প্রথম পাতা খবর প্রকাশিত মাধ্যমিকের ফল, পাশের হারে শীর্ষে পূর্ব মেদিনীপুর

প্রকাশিত মাধ্যমিকের ফল, পাশের হারে শীর্ষে পূর্ব মেদিনীপুর

85 views
A+A-
Reset

প্রকাশিত মাধ্যমিকের ফল। আজ সকালে মধ্যশিক্ষা পর্ষদের সভাপতি কল্যাণময় গঙ্গোপাধ্যায় সাংবাদিক বৈঠকে আনুষ্ঠানিক ভাবে ফলপ্রকাশ করেন। চলতি বছর পাশের হারের নিরিখে শীর্ষে রয়েছে পূর্ব মেদিনীপুর জেলা (৯৭.৬৩ শতাংশ)। দ্বিতীয় ও তৃতীয় স্থানে রয়েছে যথাক্রমে কালিম্পং ও পশ্চিম মেদিনীপুর জেলা। কলকাতায় পাশের হার ৯৪ শতাংশের বেশি। দক্ষিণ ২৪ পরগনায় পাশের হার ৮৯ শতাংশের বেশি।
এ বছর মোট পাশের হার ৮৬.৬০ শতাংশ। কোনও ফলাফল অসম্পূর্ণ নেই। পরীক্ষা দিয়েছেন মোট ১০.৯৮ লক্ষ পড়ুয়া।প্রথম হয়েছেন দু’জন। বাঁকুড়ার রামহরিপুর রামকৃষ্ণ মিশন হাই স্কুলের অর্ণব ঘড়াই, বর্ধমান সিএমএস স্কুলের রৌনক মণ্ডল। দু’জনের প্রাপ্ত নম্বর ৬৯৩ (৯৯ শতাংশ)।
৬৯২ নম্বর পেয়ে যুগ্ম দ্বিতীয় হয়েছেন মালদহের কৌশিকী সরকার এবং পশ্চিম মেদিনীপুরের রৌনক মণ্ডল। ৬৯১ নম্বর পেয়ে যুগ্ম তৃতীয় হয়েছেন পশ্চিম বর্ধমানের অনন্যা দাশগুপ্ত এবং পূর্ব মেদিনীপুরের দেবশিখা প্রধান। চতুর্থ হয়েছেন চার জন। তাদের প্রাপ্ত নম্বর ৬৯০।
আজ সকাল ১০টার পর থেকেই ওয়েবসাইট মারফত ফলাফল জানতে পারবেন ছাত্রছাত্রীরা। www.wbbse.wb.gov.in এবং wbresults.nic.in ওয়েবসাইটে জানা যাবে ফলাফল। এসএমএসের মাধ্যমে রেজাল্ট জানা যাবে। আজই স্কুলগুলি থেকে সার্টিফিকেট ও মার্কশিট সংগ্রহ করতে পারবেন পরীক্ষার্থীরা।
করোনার জেরে গত বছর মাধ্যমিক পরীক্ষা হয়নি। তবে, করোনা পরিস্থিতির সামান্য উন্নতি হলেই সরাসরি পরীক্ষাকেন্দ্রে গিয়ে পরীক্ষা দেওয়ার ব্যবস্থা করে মধ্যশিক্ষা পর্ষদ। করোনার কারণে গতবার মেধাতালিকা ঘোষণা করা না হলেও এবার আগের মতোই ফলাফল প্রকাশ করা হয়েছে। প্রকাশ করা হয়েছে মেধাতালিকা।

আরও খবর

মন্তব্য করুন

This site uses Akismet to reduce spam. Learn how your comment data is processed.

সম্পাদকের পছন্দ

টাটকা খবর

©2023 newsonly24. All rights reserved.