প্রথম পাতা খবর ‘রাজ্যে এখনই লকডাউন, নাইট কার্ফু নয়, জানালেন মমতা

‘রাজ্যে এখনই লকডাউন, নাইট কার্ফু নয়, জানালেন মমতা

71 views
A+A-
Reset

ডেস্ক: করোনার সংক্রমণে রাশ টানতে তৎপর হল রাজ্য সরকার। একাধিক পরিকল্পনা নিয়ে সোমবার মালদহের পার্ক হোটেল থেকে সাংবাদিক বৈঠক করলেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। মুখ্যমন্ত্রী এদিন আশ্বস্ত করে বলেন, “আতঙ্কিত হবেন না। সচেতন হোন। আমরা কেন্দ্রের থেকে আরও রিসোর্স চেয়েছি। রাজ্য সরকার করোনা মোকাবিলায় যথাযথ সিদ্ধান্ত নেবে।” 


রাজ্যে কেন্দ্রীয় বাহিনীর  দেড় লাখ জওয়ান এসেছেন। এদের RTPCR Test মাস্ট। আগের বারই দেখেছিলাম, একজন পুলিসের হওয়া মানে হাজার জন সংক্রমিত হওয়া। ওরা টিম হিসেবে কাজ হবেন। 


সোমবার মমতা বলেন, ‘করোনা প্রতিরোধে রোজ একাধিক বৈঠক করছে রাজ্য সরকার। এছাড়া মুখ্যসচিবের অধীনে করোনা প্রতিরোধে বিশেষ টাক্স ফোর্স তৈরি করা হয়েছে। অকারণে উদ্বিগ্ন হওয়ার কোনও কারণ নেই। রাজ্যে বাড়ানো হয়েছে ১০০০ বেড। আরও ৪৫০০ বেড খুব শীঘ্রই রাজ্যে বাড়ানো হবে।


করোনার জন্য ৪০০ অ্যাম্বুল্যান্সের ব্যবস্থা করা হয়েছে। রাজ্যের ২০০ সেফ হোমে ১১ হাজার বেড থাকবে। রাজ্যের সরকারি হাসপাতালে ৮০০০ বেডের ব্যবস্থা করা হবে। বেশ কয়েকটি হোটেলের রুমকেও সেফ হোমে পরিণত করার পদক্ষেপ করেছে রাজ্য সরকার।

আরও পড়ুন: দেশে করোনার বাড়বাড়ন্ত, ‘কোভিড-যোদ্ধা’দের জীবনবিমার প্রকল্প বন্ধ করে দিল কেন্দ্রীয় সরকার


তবে এই মুহূর্তে নাইট কার্ফুর কোনও পরিকল্পনা নেই বলেই জানিয়েছেন মুখ্যমন্ত্রী। তাঁর কথায়, “নাইট কার্ফু করে কিছু হবে না। ওটা কোনও সমাধানই নয়।” তিনি জানান এই মুহূর্তে রাজ্যে ২০০০ রোগীর অবস্থা আশঙ্কাজনক।


এদিন রাজ্যে করোনার বাড়বাড়ন্তের জন্য নাম না করে বিজেপিকে দায়ী করেন মমতা। বলেন, ‘নির্বাচনী প্রচারের জন্য বহু লোক বাইরে থেকে যাতায়াত করছে। অনেকে মাসের পর মাস এখানে পড়ে রয়েছেন। তারা করোনা ছড়াচ্ছে। এখন কী করবো। নির্বাচন চলছে। প্রচার তো করবেই।’

আরও খবর

মন্তব্য করুন

This site uses Akismet to reduce spam. Learn how your comment data is processed.

সম্পাদকের পছন্দ

টাটকা খবর

©2023 newsonly24. All rights reserved.