এ বার মেঘালয়ে প্রার্থী দিল তৃণমূল

কলকাতা: মেঘালয়ের একটি আসনের জন্য প্রার্থী ঘোষণা করল তৃণমূল কংগ্রেস। সে রাজ্যের তুরা লোকসভা কেন্দ্র থেকে জোড়াফুল প্রতীকে লড়তে চলেছেন জেনিথ সাংমা। তিনি প্রাক্তন মুখ্যমন্ত্রী মুকুল সাংমার ভাই।

এ বারের লোকসভা ভোটে বাংলা ছাড়াও আরও তিন রাজ্যে দলের তরফে প্রার্থী দেওয়ার কথা ঘোষণা করেছিলেন তৃণমূল সুপ্রিমো মমতা বন্দ্যোপাধ্যায়। শোনা গিয়েছিল উত্তরপ্রদেশ, মেঘালয়, অসমের কথা। তারই মধ্যে এ বার মেঘালয়েই প্রার্থী ঘোষণা করল তৃণমূল।

মেঘালয়ের গারো পাহাড় অঞ্চলের প্রভাবশালী নেতা এবং প্রাক্তন বিধায়ক জেনিথ। এক দশকের বেশি সময় ওই এলাকার জনপ্রতিনিধি থাকার ফলে হাতের তালুর মতো এলাকাটি চেনেন তিনি। এলাকায় বেশ প্রভাবও রয়েছে বলে খবর। গত কয়েক দিন ধরেই প্রার্থী হিসেবে দলের অন্দরে তাঁর নাম নিয়ে আলোচনা চলছিল। অবশেষে মঙ্গলবার জেনিথ সাংমার নাম ঘোষণা করল জোড়াফুল শিবির।

উল্লেখ্য, ১৯৯৮ থেকে টানা পাঁচ বার কংগ্রেসের টিকিটে বিধায়ক হয়েছেন তাঁর দাদা মুকুল। ২০০৯ সালে রাজ্যের উপমুখ্যমন্ত্রী এবং ২০১০ সালে মুখ্যমন্ত্রী হয়েছিলেন। কংগ্রেস বিধায়ক তথা বিরোধী দলনেতা থাকাকালীন ২০২১ সালের নভেম্বরে ১১ জন বিধায়ক নিয়ে তিনি তৃণমূলে যোগ দেন। তার পরেই বাংলার শাসকদল তৃণমূল মেঘালয়ে প্রধান বিরোধী দল হয়েছিল।

Related posts

হুগলির ধনিয়াখালিতে বিক্ষোভের মুখে লকেট, অশান্ত পরিস্থিতি

ভোট চলাকালীন ঝেঁপে বৃষ্টি, ছাতা মাথায় ভিড় ভোটারদের

দক্ষিণবঙ্গের সব জেলায় বজ্রবিদ্যুৎ-সহ ঝেঁপে বৃষ্টি, জারি কমলা সতর্কতা