প্রথম পাতা খবর তৃতীয়বারের জন্য নীলবাড়ি দখলের পথে! গোপন সমীক্ষা রিপোর্টে হাসি চওড়া হচ্ছে তৃণমূলের

তৃতীয়বারের জন্য নীলবাড়ি দখলের পথে! গোপন সমীক্ষা রিপোর্টে হাসি চওড়া হচ্ছে তৃণমূলের

300 views
A+A-
Reset

কলকাতা : ধর্মীয় মেরুকরণের রাজনীতির মরিয়া চেষ্টা চালিয়ে যাচ্ছে বিজেপি। কিন্তু তা সত্বেও তৃণমূল কংগ্রেসের আত্মবিশ্বাসে একেবারেই চিড় ধরেনি। তার কারণ শহর কলকাতা এবং সংলগ্ন এলাকায় দলের সংঠন। তৃণমূল কংগ্রেসের বিশ্বাস, রাজ্যের অন্যান্য প্রান্তে যতই কঠিন লড়াই হোক, কলকাতা এবং দুই ২৪ পরগনায় এখনও তারাই একচ্ছত্র অধিপতি।

এই এলাকাগুলিতে এখনও পোক্ত সংগঠন গড়ে তুলতে পারেনি বিজেপি। সম্প্রতি তৃণমূলের অভ্যন্তরীণ সমীক্ষাতেও ইতিবাচক তথ্যই উঠে এসেছে। তৃণমূলের অভ্যন্তরের সমীক্ষা বলছে, শহর কলকাতা এবং দুই ২৪ পরগনার বেশিরভাগ আসন তারাই জিততে চলেছেন। বিশেষ করে কলকাতা এবং দক্ষিণ ২৪ পরগনায় বিজেপি দাঁতই ফোটাতে পারবে না।

দলের সমীক্ষা বলছে, দক্ষিণ ২৪ পরগনা জেলার ৩১টি আসনের ৩১টিতেই জয়ের জায়গায় আছে শাসক দল। শহর কলকাতার ১১টি আসনেও কমবেশি একই পরিস্থিতি। অধিকাংশ ক্ষেত্রেই সেভাবে লড়াইয়েই নেই বিজেপি। উত্তর ২৪ পরগনার ক্ষেত্রে কোথাও কোথাও লড়াই থাকলেও, সিংহভাগ আসনে জয় পাবে তৃণমূলই।

২০১৬ বিধানসভাতেও এই তিন জেলায় ক্লিন সুইপ করেছিল তৃণমূল। ৭৫টি আসনের মধ্যে ৬৭ টিতেই জয়ী হয়েছিল রাজ্যের শাসকদল। দক্ষিণ ২৪ পরগনার ৩১টির মধ্যে ২৯, উত্তর ২৪ পরগনার ৩৩টির মধ্যে ২৭ টি এবং কলকাতার ১১টি আসনেই জিতেছিল তৃণমূল। গত লোকসভাতে প্রবল মোদি হাওয়ার মধ্যেও কলকাতা এবং দক্ষিণ ২৪ পরগনার সবকটি আসন দখলে রেখেছিল মমতা বন্দ্যোপাধ্যায়য়ের দল। 

আর কে না জানে, বাংলার নির্বাচনী ইতিহাস বলছে শহর কলকাতার রাশ যখন যাদের হাতে থেকেছে, রাজ্যের শাসন ক্ষমতাও তারাই ভোগ করেছে।

আরও খবর

মন্তব্য করুন

This site uses Akismet to reduce spam. Learn how your comment data is processed.

সম্পাদকের পছন্দ

টাটকা খবর

©2023 newsonly24. All rights reserved.