গোয়ায় প্রকাশিত তৃণমুলের প্রথম দফার প্রার্থী তালিকা, তালিকায় রয়েছেন দুই প্রাক্তন মুখ্যমন্ত্রী

যেমনটা শোনা যাচ্ছিল ঠিক সেই মতোই গোয়ায় তৃণমূলের প্রার্থী হলেন সেই রাজ্যের দুই প্রাক্তন মুখ্যমন্ত্রী লুইজিনহো ফেলেইরো ও চার্চিল আলেমাও।

আরও উল্লেখযোগ্য বিষয় হল এই দুই হেভিওয়েট কে তাঁদের নিজেদের পুরনো কেন্দ্র থেকেই প্রার্থী করা হয়েছে। মোট চল্লিশ আসন বিশিষ্ট গোয়া বিধানসভার নির্বাচন উপলক্ষ্যে মঙ্গলবারই প্রথম দফার প্রার্থী তালিকা ঘোষণা করল তৃণমূল।

প্রার্থী তালিকা ঘোষণার পাশাপাশি জোটসঙ্গী মহারাষ্ট্রবাদী গোমন্তক পার্টিকেও কয়েকটি আসন ছেড়েছে তৃণমূল। মোট ৪০আসনের গোয়া বিধান সভায় প্রথম দফায় ১১ আসনে প্রার্থীর নাম ঘোষণা করেছে তৃণমূল।

এই মুহূর্তে গোয়াতেই আছেন তৃণমূলের সর্ব ভারতীয় সাধারণ সম্পাদক অভিষেক বন্দ্যোপাধ্যায়। ইতিমধ্যেই গোয়া বিধানসভার এই নির্বাচন নিয়ে বেশ কয়েকবার আলোচনা করেছেন দলের ভোটকুশলী প্রশান্ত কিশোর এর সঙ্গে। আর তারপরই ঘোষণা করা হয় গোয়ায় দলের নতুন তৈরি রাজ্য কমিটি।

আগামী ১৪ ফেব্রুয়ারি নির্বাচন হবে গোয়ায়। আর সেদিকে নজর রেখে গোয়ার স্থানীয় প্রতিনিধিদের গুরুত্ব দিয়েই তৈরি করা হয়েছে গোয়ায় তৃনমূলের রাজ্য কমিটি এবং প্রার্থী তালিকা। এবারের এই নির্বাচনে তৃণমূল ভালো মতই দাগ কাটবে বলেই মনে করছে তৃণমূল শীর্ষ নেতৃত্ব।

Related posts

সুন্দরবনে চোরাশিকারিদের হাতে খুন বনকর্মী, তদন্তে পুলিশ

ফের শুরু হতে চলেছে বৃষ্টি-পর্ব, চলবে কত দিন

রামকৃষ্ণ মিশন এবং ভারত সেবাশ্রম সঙ্ঘের একাংশ সরাসরি রাজনীতি করছে, ক্ষোভ মমতার