প্রথম পাতা খবর বেনজির সংঘাত! রাজ্যপালের অপসারণ চেয়ে রাষ্ট্রপতিকে স্মারকলিপি তৃণমূলের

বেনজির সংঘাত! রাজ্যপালের অপসারণ চেয়ে রাষ্ট্রপতিকে স্মারকলিপি তৃণমূলের

288 views
A+A-
Reset

ওয়েবডেস্ক : রাজ্যপাল জগদীপ ধনকড়কে অপসারণের দাবি। রাজ্যপালকে অপসারণের দাবিতে রাষ্ট্রপতিকে চিঠি দিল তৃণমূল। বুধবার রাষ্ট্রপতি রামনাথ কোবিন্দকে এই স্মারকলিপি দেন তৃণমূলের পাঁচ সাংসদ।  রাজ্যপালের বিরুদ্ধে একাধিক অভিযোগ এনেছেন তাঁরা।

স্মারকলিপিতে স্বাক্ষর করেছেন সাংসদ সুখেন্দুশেখর রায়, সাংসদ সুদীপ বন্দ্যোপাধ্যায়, সাংসদ ডেরেক ও’ব্রায়েন, সাংসদ কাকলি ঘোষ দস্তিদার, সাংসদ কল্যাণ বন্দোপাধ্যায়রা। তাঁদের অভিযোগ, রাজ্যপাল সংবিধানের সম্মান রক্ষা করতে ব্যর্থ হয়েছেন। তাই জরুরিভিত্তিতে তাঁকে অপসারিত করা হোক।

রাজ্যপাল বিভিন্ন সময় সুপ্রিম কোর্টের নির্দেশ অমান্য করেছেন বলেও অভিযোগ তৃণমূল সংসদীয় দলের। 

রাজ্যপালের বিরুদ্ধে বিভেদের রাজনীতি করার অভিযোগ এনেছেন তৃণমূল সাংসদরা। তাঁরা লিখেছেন, “কেন্দ্র ও রাজ্য ক্ষমতাসীন দুই দল একে অপরের বিরোধী। শুধুমাত্র এই কারণে রাজ্যপাল রাজ্যের শাসকদলের বিরুদ্ধে বিভেদের রাজনীতি করছে। উনি রাজ্যের সাংবিধানিক প্রধান পদে রয়েছেন, তাই তিনি রাজনীতির ঊর্ধ্বে থাকবেন বলেই আশা করা যায়।”

স্মারকলিপিতে  রাজ্যপালের ব্যবহৃত কিছু শব্দ, টুইট, সাংবাদিক সম্মেলনেরও উল্লেখ করা হয়েছে, যেখানে তিনি রাজ্যের মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়, শাসকদল তৃণমূলকে অপমান করেছেন বলে অভিযোগ সাংসদদের। এমনকী, তাঁর বিরুদ্ধে সংবিধানের সীমারেখা লঙ্ঘনেরও অভিযোগ রয়েছে। 

আরও খবর

মন্তব্য করুন

This site uses Akismet to reduce spam. Learn how your comment data is processed.

সম্পাদকের পছন্দ

টাটকা খবর

©2023 newsonly24. All rights reserved.