সদ্যোজাত শিশুকে বাঁচানোর আর্তিতে সাড়া সাংসদ অভিষেকের, প্রাণে বাঁচলো ৪ দিনের শিশু

নদিয়া জেলার হরিণঘাটা এলাকার বাসিন্দা পূজা দেবনাথ উত্তর কলকাতার এক নার্সিং হোমে জন্ম দেন এক শিশুর। সদ্যজাত শিশুটির বয়স সব মাত্র দুই পেরিয়ে তিনদিন হয়েছে। আর ঠিক এই সময়েই জানা গেল শিশুটির হৃদ যন্ত্রে রয়েছে এক অত্যন্ত জটিল সমস্যা।

চিকিৎসকরা জানান, শিশুটির জন্ম মুহূর্ত থেকেই হৃদযন্ত্রে রয়েছে জটিল সমস্যা। এক্ষেত্রে প্রয়োজন অতি দ্রুত অস্ত্রোপচার। আর এই চিকিৎসার উপযুক্ত পরিকাঠামো এই মুহূর্তে রয়েছে শুধুমাত্র বাইপাস এর বেসরকারি হাসপাতালে তাই এই চিকিৎসা শুধুমাত্র বাইপাসের ধারের ওই বেসরকারি হাসপাতালেই করা সম্ভব ছিল।

কিন্তু ওই চিকিৎসার বিপুল ব্যয়ভার বহন করার সাধ্য ছিল না ওই পরিবারের। আর ঠিক এখানেই ওই পরিবারের পাশে এসে দাঁড়ায় টলিপাড়ার একাংশ। টলিপাড়ার ওই সোশ্যাল গ্রুপের সক্রিয়তার কারণেই সোশ্যাল মাধ্যম থেকেই বিষয়টি সম্বন্ধে অবহিত হন তৃণমূল সাংসদ অভিষেক বন্দ্যোপাধ্যায়।

জানা গিয়েছে, এই খবর পাওয়া মাত্র ওই শিশুটিকে বাঁচানোর চেষ্টায় ঝাঁপিয়ে পড়ে সাংসদ ও তাঁর লোকজন। শেষ পর্যন্ত সাংসদের আন্তরিক এই প্রচেষ্টায় এবং সঠিক সময়ে সঠিক চিকিৎসা পরিষেবা শিশুটিকে দিতে পারার কারণে এযাত্রায় বাঁচিয়ে তোলা সম্ভব হয় একরত্তি ওই শিশুকে।

Related posts

সিবিএসই দ্বাদশ শ্রেণির ফলাফল প্রকাশিত, ছেলেদের তুলনায় অনেকটাই এগিয়ে মেয়েরা

আজ রাজ্যের ৮ কেন্দ্রে ভোটগ্রহণ, ভাগ্য পরীক্ষা এক ঝাঁক তারকা প্রার্থীর

আজও বৃষ্টির সম্ভাবনা, তবে চলতি সপ্তাহেই আবহাওয়ার ভোলবদল