প্রথম পাতা খবর ‘পক্ষপাতমূলক’ আচরণ! ডেপুটি নির্বাচন কমিশনার সুদীপ জৈনের অপসারণ চাইল তৃণমূল

‘পক্ষপাতমূলক’ আচরণ! ডেপুটি নির্বাচন কমিশনার সুদীপ জৈনের অপসারণ চাইল তৃণমূল

96 views
A+A-
Reset

কলকাতা : একের পর এক পক্ষপাতমূলক আচারণের অভিযোগে ডেপুটি নির্বাচন কমিশনার তথা রাজ্যের নির্বাচনী পর্যবেক্ষক সুদীপ জৈনের অপসারণ চাইল তৃণমূল।

দলের অভিযোগ রাজ্য নির্বাচনী পর্যবেক্ষক থাকাকালীন ধারাবাহিক ভাবে পক্ষপাতমূলক আচারণ করেছেন, তিনি দায়িত্বে থাকলে রাজ্য অবাধ ও সুষ্ঠ নির্বাচন সম্ভব নয়। এই অভিযোগ তুলে ডেপুটি নির্বাচন কমিশনারের অপসারণের দাবিতে মুখ্য নির্বাচনী আধিকারিককে চিঠি দিয়েছেন তৃণমূল নেতা ডেরেক ও ব্রায়েন।

দলের বর্ষীয়ান নেতা সাংসদ সৌগত রায় বলেন, ‘‘আটদফা নির্বাচন শুনেই প্রতিবাদ করেছিলেন মমতা বন্দ্যোপাধ্যায়। এ নিয়ে আমাদের প্রতিবাদ জারি থাকছে।’’

তিনি আরও বলেন,‘‘এই সুদীপ আগেও দায়িত্বে ছিলেন ২০১৯-এ। ওঁর পক্ষপাতদুষ্ট আচরণ আগেও আমরা দেখেছি। বিদ্যাসাগরের মূর্তি ভাঙা নিয়ে এই সুদীপই ভুল রিপোর্ট পাঠিয়েছিলেন, যায় জেরে নির্বাচনের দু’দিন আগে প্রচার বন্ধ করার নির্দেশ দেয় কমিশন। অথচ, বিজেপি ওই দু’দিনও প্রচার চালিয়ে যেতে পেরেছে। কমিশন সেই মূর্তি ভাঙা নিয়ে কোনও ব্যবস্থা নেয়নি। অমিত শাহের বিরুদ্ধেও কোনও পদক্ষেপ করেনি।”

এদিন সৌগত রায় আরও বলেন,‘‘কুইক রেসপন্স টিম গড়ে এই সুদীপ বলেছিলেন একজন সেন্ট্রাল অফিসার নেতৃত্বে থাকবে। যা সংবিধান বিরোধী। কারণ কেন্দ্রীয় বাহিনী রাজ্য পুলিশকে নির্দেশ দিতে পারে না। নিয়ম অনুযায়ী, কেন্দ্রীয় বাহিনীকে পরিচালনা করবে রাজ্য পুলিশ।”

https://www.facebook.com/newsonly24365/posts/136015915081372

আরও পড়ুন : দিদি বনাম বাকি সব, তাই বিধানসভা ভোটে প্রার্থী দেবে না শিবসেনা

আরও খবর

মন্তব্য করুন

This site uses Akismet to reduce spam. Learn how your comment data is processed.

সম্পাদকের পছন্দ

টাটকা খবর

©2023 newsonly24. All rights reserved.