প্রথম পাতা খবর টিউববন্দি নলেনগুড় এবার অনলাইনে, শপিংমলে

টিউববন্দি নলেনগুড় এবার অনলাইনে, শপিংমলে

307 views
A+A-
Reset

কলকাতা: কোভিড পরিস্থিতিতে অনেকেরই মনে প্রশ্ন, এবার কী বাজারে নলেন গুড়ের টিউব মিলবে? সেই প্রশ্নের উত্তর নিয়ে হাজির পশ্চিমবঙ্গ সরকার। এবার টিউব বন্দী নলেন গুড় মিলবে অনলাইনে। ভিড় বাজারে যাওয়ার প্রয়োজন নেই, ঘরে বসেই স্মার্টফোনে নলেন গুড় অর্ডার করতে পারবেন অনলাইনে। সঠিক গুণমানের নলেনগুড় পৌঁছে যাবে আপনার বাড়ির দরজায়।

পশ্চিমবঙ্গ খাদি ও গ্রামীণ শিল্প পর্ষদ এই উদ্যোগ নিয়েছে। অনলাইনের পাশাপাশি মিষ্টির দোকান এবং সপিং মলে পাওয়া যাবে এই গুড়।

শীতের মরশুমে পিঠেলপুলি পায়েস তৈরিতে চাই সঠিক গুণমানের নলেন গুড়। এর সন্ধানে অনেকেই হন্যে দোকানে দোকানে ঘোরেন। কোভিড পরিস্থিতিতে অনেকেই অনলাইন কেনাকাটায় নির্ভরশীল হয়ে পড়েছেন। সেই অনলাইন বাজারকেই ধরতে চাইছে পর্ষদ।

তিন বছর আগে টিউববন্দি হয় বাংলার নলেন গুড়। এই পদ্ধতিতে রাখা গুড় বাজারে বেশ জনপ্রিয় হয়েছে। টিউবগুলি টুথপেস্টের আকারে হয়ে থাকে। তাতে গুড় ভর্তি থাকে। প্রস্তুতকারকদের দাবি অন্তন তিন থেকে চারমাস এই গুড় ভালো থাকে।

এই দু’বছরে চাহিদাও বেড়েছে এই ধরনের টিউবন্দি গুড়ের।  নদিয়ার মাজদিয়াতে এই গুড়ের টিউব তৈরি হচ্ছে। প্রতিটি টিউবে ১০০ থেকে ১৫০ মিলিগ্রাম গুড় রয়েছে।

কোথায় পাবেন টিউববন্দি গুড়

বাংলার খাদি ডট-ইন ওয়েবসাইট থেকে ক্রেতারা অনলাইনের মাধ্যমে গুড় কিনতে পারবেন বলে জানিয়েছেন পর্ষদের আধিকারিকরা। এছাড়া শহর ও শহরতলীর প্রসিদ্ধ শপিংমলগুলিতেও এই গুড় পাওয়া যাবে। এর পাশাপাশি শহরের বেশ কয়েকটি প্রসিদ্ধ মিষ্টির দোকানেও এই গুড় রাখা হয়ে বলে জানিয়েছে পর্ষদের আধিকারিক।

আরও খবর

মন্তব্য করুন

This site uses Akismet to reduce spam. Learn how your comment data is processed.

সম্পাদকের পছন্দ

টাটকা খবর

©2023 newsonly24. All rights reserved.