ভিন রাজ্য থেকে কাজ করতে এসে বীরভূমে ১১ হাজার ভোল্টের তারে বিদ্যুৎস্পৃষ্ট হয়ে মৃত ২

বীরভূম: মর্মান্তিক মৃত্যু বীরভূমের সদাইপুরে। রবিবার সকালবেলা ধান কাটার মেশিন নিয়ে ধান জমির উপর থেকে হেঁটে যাচ্ছিলেন দুই শ্রমিক। সেখানেই পড়ে ছিল ১১ হাজার ভোল্টের বিদ্যুতের তার। সেই তারে লেগে ঘটনাস্থলেই মৃত্যু হয় দু’জনের বলে দাবি স্থানীয় বাসিন্দাদের।

ঘটনায় প্রকাশ, নিহত দুজনের বাড়ি উত্তরপ্রদেশের মথুরা জেলায়। ওই দুজন ধান কাটার মেশিন নিয়ে এসেছিলেন। ওই এলাকায় বিভিন্ন গ্রামে ঘুরে ঘুরে তাঁরা ধান কাটছিলেন। এদিন সেই কাজেই একটি গাড়িতে ধান কাটার মেশিন নিয়ে ওই রাস্তা দিয়ে যাচ্ছিলেন তাঁরা। সেই সময়েই দুর্ঘটনা ঘটে।

গ্রামবাসীদের অভিযোগ, দীর্ঘদিন ধরেই ওই এলাকায় রাস্তায় উপর নীচু হয়ে ঝুলছিল তার। বারবার বিদ্যুৎ দফতরকে জানালেও কোনো কাজ হয়নি। এ দিন দুর্ঘটনার পরেই ক্ষোভে ফেটে পড়েন গ্রামবাসীরা। এলাকায় পুলিশ এলে তাদের উপরে ক্ষোভ গিয়ে পড়ে। রণক্ষেত্র হয়ে ওঠে এলাকা। মৃতদের দেহ উদ্ধারে গেলে গ্রামবাসীরা পুলিশকে তাড়া করেন। মারমুখী জনতাকে দেখে কার্যত পিছু হঠে পুলিশ। তারপরেই সিউড়ি ও সদাইপুর থানা থেকে বিপুল সংখ্যক পুলিশকর্মী ওই এলাকায় আসেন। বীরভূমের পুলিশ সুপার জানিয়েছেন,দেহ উদ্ধার করা হয়েছে, এখন পরিস্থিতি নিয়ন্ত্রণে।

জানা গিয়েছে, মৃতরা উত্তরপ্রদেশের মথুরা জেলার কশিকালান ফালিন গ্ৰামের বাসিন্দা। তাদের নাম বিষ্ণু তানওয়ার (২২), বিকাশ তানওয়ার (২৪) । কয়েকদিন আগেই তারা এই এলাকায় ধানকাটার গাড়ি নিয়ে এসে এলাকায় ধান কাটার কাজ করছিলেন।

Related posts

কলকাতা থেকে শিলিগুড়ি যাওয়ার পথে মর্মান্তিক বাস দুর্ঘটনা, মৃত ২

তাপপ্রবাহের মতো পরিস্থিতির মধ্যেই বৃষ্টির সম্ভাবনা জেলায় জেলায়

দেড়শোর বেশি যাত্রী নিয়ে এয়ার ইন্ডিয়ার ফ্লাইটে আগুন, বড়সড় দুর্ঘটনা এড়াল দিল্লি বিমানবন্দর