প্রথম পাতা খবর নজিরবিহীন প্রতিবাদ, কৃষি আইন প্রত্যাহারের দাবিতে ট্রাক্টর চালিয়ে সংসদে রাহুল গান্ধী

নজিরবিহীন প্রতিবাদ, কৃষি আইন প্রত্যাহারের দাবিতে ট্রাক্টর চালিয়ে সংসদে রাহুল গান্ধী

85 views
A+A-
Reset

ডেস্ক: দিল্লির বিভিন্ন সীমান্তবর্তী এলাকায় কৃষকদের আন্দোলন চলছে তিন কৃষি আইনের বিরুদ্ধে। কৃষি আইনের বিরুদ্ধে নজিরবিহীন প্রতিবাদ করলেন কৃষকদের পাশে দাঁড়ালেন কংগ্রেস নেতা রাহুল গান্ধী। আগেই কৃষক আন্দোলনকে সমর্থন জানিয়েছিল কংগ্রেস। সংসদের বাইরে অবস্থান বিক্ষোভে থাকা কৃষকদের আন্দোলনকে সমর্থন জানিয়ে ট্রাক্টর চালিয়ে সংসদ ভবনে এলেন কংগ্রেস সাংসদ রাহুল গান্ধী।

সংসদের সামনে বিজয় চকে আটকায় পুলিশ। আটকে দেওয়া হয় কংগ্রেস নেতাদের। আটকে দেওয়া হয় কংগ্রেস নেতাদের। পরে রণদীপ সুরজেওয়ালা-সহ বেশ কয়েকজনকে গ্রেফতার করা হয়।কেন্দ্রকে তোপ দেগে তিনি বলেন, ‘তিন কৃষি আইন অবিলম্বে বাতিল বাতিল করতে হবে। এই আইন কৃষক বিরোধী’।


তিন কৃষি আইনের বিরুদ্ধে প্রতিবাদ রাজপথ থেকে সংসদেও শোনা যাচ্ছে। বিরোধীরা সংসদের চলতি বাদল অধিবেশনে এই ইস্যুতে বিক্ষোভ দেখিয়েছে। এরইমধ্যে আজ ট্রাক্টর চালিয়ে কৃষি আইনের বিরুদ্ধে প্রতিবাদ আন্দোলনে সামিল হলেন রাহুল গাঁধী। 

আরও পড়ুন: কর্নাটকের মুখ্যমন্ত্রী পদ ছাড়ার ঘোষণা ইয়েদুরাপ্পার


তিনি মোদী সরকারকে নিশানা করে বলেছেন, সরকারের মতে সংসদের বাইরে যে কৃষকরা প্রতিবাদ জানিয়ে অবস্থান বিক্ষোভ করছেন তাঁরা আসলে জঙ্গি। এবং দেশের কৃষকরা ভীষণ খুশি। কিন্তু সত্যিটা হল সরকার দেশের অন্নদাতাদের অধিকার কেড়ে নিচ্ছে।


কৃষি আইনের প্রতিবাদে সংসদের বাইরে লাগাতার অবস্থান বিক্ষোভ করে চলেেছন কৃষকরা। কৃষি আইন প্রত্যাহার করতে হবে সরব হয়েছেন তিনি। কৃষকদের অধিকার কেড়ে নিয়েছে মোদী সরকার। এই কৃষি আইনে শিল্পপতিদের লাভ বেশি। এমনই অভিযোগ করেছেন তিনি। রাহুল অভিযোগ করেছেন কৃষকদের নিজেদের কথা বলতে দিচ্ছে না মোদী সরকার। গোটা দেশ জানে মোদী সরকার কেবল ২-৩ জন শিল্পপতিদের জন্য কাজ করছেন।তা কৃষকদের স্বার্থে নয়। এগুলি কালো আইন। 
রাহুলের অভিযোগ, এই আইন নিয়ে সংসদে আলোচনা করতে দিচ্ছে না সরকার। এদিন সংসদের অধিবেশনে কৃষি আইন নিয়ে উত্তাপ বাড়বে বলেই মনে করা হচ্ছে।     

আরও খবর

মন্তব্য করুন

This site uses Akismet to reduce spam. Learn how your comment data is processed.

সম্পাদকের পছন্দ

টাটকা খবর

©2023 newsonly24. All rights reserved.