প্রথম পাতা খবর কর্নাটকের মুখ্যমন্ত্রী পদ ছাড়ার ঘোষণা ইয়েদুরাপ্পার

কর্নাটকের মুখ্যমন্ত্রী পদ ছাড়ার ঘোষণা ইয়েদুরাপ্পার

66 views
A+A-
Reset

ডেস্ক: কর্নাটকের মুখ্যমন্ত্রী পদ থেকে ইস্তফা দিতে চলেছেন বিএস ইয়েদুরাপ্পা। আর কিছুক্ষণের মধ্যেই রাজ্যপালের কাছে গিয়ে পদত্যাগ পত্র জমা দেবেন তিনি। গত কয়েকদিন ধরেই ইয়েদুরাপ্পার পদত্যাগ নিয়ে জল্পনা চলছিলই। তবে মুখ্যমন্ত্রীর কুর্সিতে কে বসতে চলেছেন, সে বিষয়ে কিছু জানাননি ৭৮ বছরের বিজেপি নেতা। 


এ দিনই তাঁর সরকারের দ্বিতীয় বর্ষপূর্তির অনুষ্ঠান রয়েছে। তার আগেই ভেঙে পড়লেন মুখ্যমন্ত্রী বিএস ইয়েদুরাপ্পা।  তিনি বলেন, ” আজ মধ্যাহ্নভোজের পরই আমি ইস্তফা দেব। আমি রাজভবনে যাব। আমার ইস্তফাপত্র জমা দেব। আমি দুঃখিত নই। আমি খুশি। ৭৫ বছর হয়ে গেলেও ইয়েদুরাপ্পাকে মুখ্যমন্ত্রী হওয়ার সুযোগ দেওয়ার জন্য আমি প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী, অমিত শাহ এবং জে পি নড্ডার প্রতি কৃতজ্ঞতা ভাষায় প্রকাশ করতে পারব না।’ মুখ্যমন্ত্রিত্ব থেকে ইস্তফার পর তাঁর অনুগামীরা যাতে গোটা বিষয়টি নিয়ে কোনও প্রতিবাদ কর্মসূচি বা বিরোধিতার পথে না হাঁটেন, সেই অনুরোধও করেছেন কর্নাটকের মুখ্যমন্ত্রী।

আরও পড়ুন: কার্গিল বিজয় দিবসে ভারতীয় বীর যোদ্ধাদের আত্মবলিদানকে স্মরণ মোদীর


দলের অন্দরে মুখ্যমন্ত্রী ইয়েদুরাপ্পাকে অসন্তোষ তৈরি হয়েছিল দীর্ঘদিন ধরেই। একাধিকবার দলের সাংসদ-বিধায়করা তাঁর ইস্তফার দাবি করেছিলেন। কিন্তু সে সব দাবিতে আমল দেননি ইয়েদুরাপ্পা। তবে দু’সপ্তাহ আগেই আচমকাই প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদীর সঙ্গে দেখা করতে যান তিনি, সঙ্গে ছিলেন তাঁর ছেলেও। সেই বৈঠকেই তিনি শারীরিক অসুস্থতার কারণ দেখিয়ে পদত্যাগ করার কথা জানান।

তিনি বলেছিলেন, ‘আমাকে দলের সিদ্ধান্ত জানানো হলে আপনাদের সবাইকে তা জানাব। এরপর আমি পদক্ষেপ নেব। প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী, কেন্দ্রীয় স্বরাষ্ট্রমন্ত্রী অমিত শাহ এবং দলের সর্বভারতীয় সভাপতি জেপি নড্ডার উপর আমার পূর্ণ আস্থা রয়েছে।’ যদিও শীর্ষ নেতৃত্বের উপর আস্থা থাকলেও মুখ্যমন্ত্রিত্ব পদ টিকিয়ে রাখতে পারলেন না তিনি।

আরও খবর

মন্তব্য করুন

This site uses Akismet to reduce spam. Learn how your comment data is processed.

সম্পাদকের পছন্দ

টাটকা খবর

©2023 newsonly24. All rights reserved.