প্রথম পাতা খবর সুপ্রিম-নির্দেশে আপাতত এসএসসি-র সব মামলা থেকে সরলেন বিচারপতি অভিজিৎ গঙ্গোপাধ্যায়

সুপ্রিম-নির্দেশে আপাতত এসএসসি-র সব মামলা থেকে সরলেন বিচারপতি অভিজিৎ গঙ্গোপাধ্যায়

333 views
A+A-
Reset

কলকাতা: সুপ্রিম কোর্টের নির্দেশ মেনে আপাতত এসএসসি-র কোনো মামলা শুনবেন না বিচারপতি অভিজিৎ গঙ্গোপাধ্যায়। গ্রুপ ডি, গ্রুপ সি এবং ২০১৬ এসএসসি নিয়োগ দুর্নীতি সংক্রান্ত সব মামলা ছাড়লেন কলকাতাআ হাইকোর্টের বিচারপতি গঙ্গোপাধ্যায়।

সোমবার তাঁর জন্য নির্দিষ্ট মামলাগুলির শুনানির তালিকা থেকে এসএসসি সংক্রান্ত সমস্ত মামলা সরিয়ে দেন বিচারপতি গঙ্গোপাধ্যায়। জানা গিয়েছে, বিচারপতি দেবাংশু বসাক এবং বিচারপতি সব্বার রশিদির নতুন ডিভিশন বেঞ্চে শুনানি হবে ওই মামলাগুলির। ৪ ডিসেম্বর বিশেষ ডিভিশন বেঞ্চে প্রথম শুনানির সম্ভাবনা রয়েছে।

গত ৯ নভেম্বর এসএসসি সংক্রান্ত মামলার শুনানিতে সুপ্রিম কোর্ট এসএসসি-র সমস্ত মামলা ফেরত পাঠিয়েছিল কলকাতা হাইকোর্টে। ওই সমস্ত মামলা কলকাতা হাইকোর্টের প্রধান বিচারপতি টিএস শিবজ্ঞানমের কাছে ফেরত পাঠিয়ে শীর্ষ আদালত জানায়, হাইকোর্টের প্রধান বিচারপতি বিশেষ ডিভিশন বেঞ্চ গঠন করবেন। ওই বেঞ্চই মামলাগুলির শুনানি করবে।

প্রসঙ্গত, ২০২১ সালের ২১ নভেম্বর প্রথম গ্রুপ ডি নিয়োগ দুর্নীতি মামলায় তদন্তের নির্দেশ দেন অভিজিৎ গঙ্গোপাধ্যায়। সেই নির্দেশের দু’বছর পর সোমবার এসএসসি মামলা ছাড়লেন তিনি। তবে এসএসসির মামলা আপাতত না শুনলেও প্রাথমিকের যে কয়েকটি মামলা বিচারপতি গঙ্গোপাধ্যায়ের এজলাসে চলছিল সেগুলি তিনি শুনবেন। আগামী ২৯ নভেম্বর ওই সব মামলার শুনানি হওয়ার কথা তাঁর এজলাসে।

আরও খবর

মন্তব্য করুন

This site uses Akismet to reduce spam. Learn how your comment data is processed.

সম্পাদকের পছন্দ

টাটকা খবর

©2023 newsonly24. All rights reserved.