প্রথম পাতা খবর কলকাতা পুরসভার উদ্যোগে শুরু হল ভ্যাকসিনেশন অন হুইলস

কলকাতা পুরসভার উদ্যোগে শুরু হল ভ্যাকসিনেশন অন হুইলস

65 views
A+A-
Reset

কলকাতা: সবার মাধ্যে টিকা পৌঁছে দিতে অভিনব উদ্যোগ কলকাতা পুরসভার, শুরু হল ভ্যাকসিনেশন অন হুইলস। কো-উইন অ্যাপ ব্যবহার করে নাম রেজিস্টার করতে পারছেন না সকলে। অনেকেই স্মার্ট ফোন ব্যবহার করেন না। নানা জটিলতার ভয়ে সাধারণ নাগরিকদের একাংশ পিছিয়ে যাচ্ছেন টিকাকরণ । সেই কারণেই এবার নতুন উদ্যোগ শুরু করল কলকাতা পুরসভা । “ভ্যাক্সিনেশন অন হুইলস” প্রজেক্টের মাধ্যমে সকলের কাছে ভ্যাকসিন পৌঁছে দেওয়ার উদ্যোগ নিল তারা। 

পোস্তা বাজারে প্রায় ২৫ হাজার লোকের আনাগোনা প্রতিদিন। সেখানকার মুটে, মজুর অনেক ব্যবসায়ী পক্ষেও সম্ভব নয় কো-উইন অ্যাপে গিয়ে নাম রেজিস্টার করা। সেই কারণেই এই বাজের থেকে নতুন উদ্যোগের সূচনা করল কলকাতা পুরসভা। প্রথম দিনেই ভ্যাকসিন দেওয়া হয় মোট ৩০০ জনকে। সরকারি তরফে জানানো হয়েছে, প্রত্যেকেই পেয়েছেন কোভিশিল্ডের প্রথম ডোজ।


রাজ্য পরিবহণ নিগমের শীততাপ নিয়ন্ত্রিত বাসের মাধ্যমে টিকাকরণের কাজ এগিয়ে নিয়ে যাওয়ার ব্যবস্থা করা হল বলে এদিন জানান ফিরহাদ। আগামী দিনে শহর কলকাতায় এ ধরনের শীততাপ নিয়ন্ত্রিত আরো বেশ কয়েকটি বাসকে প্রস্তুত করে টিকাকরণের কাজ শুরু করার জন্য রাস্তায় নামানো হবে বলেও জানান তিনি। কেন্দ্রীয় সরকারের কাছ থেকে সময় মতো ও চাহিদামত টিকার যোগান যদি পাওয়া যায় তবে এ ধরনের একাধিক প্রক্রিয়ার মাধ্যমে, দ্রুত টিকাকরনের কাজ সম্পন্ন করা সম্ভব হবে বলেও এ দিন জানান ফিরহাদ।

আরও খবর

মন্তব্য করুন

This site uses Akismet to reduce spam. Learn how your comment data is processed.

সম্পাদকের পছন্দ

টাটকা খবর

©2023 newsonly24. All rights reserved.