“কেন্দ্রের কাছে মাথা নত করবো না”, ইডির ডাকে দিল্লি যাওয়ার আগে অভিষেক

রবিবার দিল্লি উড়ে গেলেন তৃণমূল কংগ্রেসের সর্বভারতীয় সাধারণ সম্পাদক অভিষেক বন্দ্যোপাধ্যায়। কয়লা পাচারকাণ্ডে তাঁকে দিল্লির দফতরে তলব করেছে কেন্দ্রীয় গোয়েন্দা সংস্থা এনফোর্সমেন্ট ডাইরেক্টরেট বা ইডি। সোমবার তাঁকে হাজিরা দিতে হবে। রবিবার দিল্লি যাওয়ার আগে বিমানবন্দরে সাংবাদিকদের মুখোমুখি হয়ে কেন্দ্রের বিজেপি সরকারের বিরুদ্ধে তোপ দাগেন অভিষেক। তিনি পরিস্কার ভাষায় জানিয়ে দিলেন, “বাংলায় হেরে বদলা নিচ্ছে বিজেপি। সুপ্রিম কোর্টে যাব”।

উল্লেখ্য, এর আগেও অভিষেক বন্দ্যোপাধ্যায়কে দিল্লিতে তলব করেছে ইডি। বেশ কয়েকবার জেরাও করেছে। এবার সস্ত্রীক ডায়মন্ড হারবারের সাংসদকে তলব করা হয়েছে। এই নিয়ে সুপ্রিম কোর্টের দ্বারস্থ হয়েছিলেন তাঁরা, কিন্তু সর্বোচ্চ আদালত সেই আরজি খারিজ করে দেয়। এরপরই অভিষেককে দিল্লি আসতে নোটিশ দেয় ইডি।

এদিন অভিষেক বলেন, “গত ৪ মাস ধরে আদালতে শুনানি ছিল। ১০ তারিখ ৫ রাজ্যের ভোটের ফলাফল প্রকাশিত হয়েছে। বিচারবিভাগের উপর ভরসা রেখেই বলছি, ১১ তারিখ আদালতে আমার আরজি খারিজ হয়ে যায়। এ নিয়ে আমি সুপ্রিম কোর্টে যাব”। বিজেপিকে তোপ ডিজে তিনি আরও বলেন, “বাংলায় হেরে গায়ে জ্বালা ধরেছে বিজেপির। তাই বারবার ডেকে পাঠানো হচ্ছে। অথচ যাদের টাকা নিতে দেখা গিয়েছে, যাদের নামে অভিযোগ রয়েছে, তাদের ডাকা হচ্ছে না। এ জন্যই ইডির নিরপেক্ষতা নিয়ে প্রশ্ন উঠছে”। প্রসঙ্গত, অভিষেক বন্দ্যোপাধ্যায়ের বাঁ চোখে অস্ত্রোপচার হয়েছে সম্প্রতি। চিকিৎসক তাঁকে বিশ্রাম নিতে বলেছিলেন। তার পরেও এদিন দিল্লির উদ্দেশে রওনা দিলেন।

Related posts

নির্বাচনী সভা থেকে ‘চাকরিহারা’দের বড়সড় আশ্বাস প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদীর

শেষপর্যন্ত বৃষ্টির সম্ভাবনা, হাঁসফাঁস গরম থেকে মুক্তি মিলবে কবে

রাজ্যপালের বিরুদ্ধে শ্লীলতাহানির অভিযোগ, কী বলছেন অভিযোগকারী