আবারও নিম্নচাপ, মঙ্গলবার থেকেই ভারী বৃষ্টি এই জেলাগুলিতে

কলকাতা: পূর্ব মধ্য বঙ্গোপসাগর সংলগ্ন উত্তরপূর্ব বঙ্গোপসাগরের কাছাকাছি অবস্থান করছে একটি ঘূর্ণাবর্ত। সোমবারের পর তৈরি হতে পারে নিম্নচাপ। মঙ্গলবার নাগাদ সেটাই কিছুটা পশ্চিম দিকে এসে, পশ্চিমবঙ্গ মধ্য বঙ্গোপসাগর কাছাকাছি একটা নিম্নচাপে তৈরি হওয়ার সম্ভাবনা রয়েছে। এর ফলে মঙ্গলবার থেকেই রাজ্যের বেশ কয়েকটি জেলায় ভারী বৃষ্টিপাতের পূর্বাভাস আলিপুর আবহাওয়া দফতরের।

মঙ্গলবার উপকূলের কাছাকাছি জেলাগুলিতে বেশি বৃষ্টি হতে পারে। নিম্নচাপের প্রভাবে উপকূলবর্তী জেলা, দক্ষিণ ২৪ পরগনা এবং পূর্ব মেদিনীপুরে ভারী বৃষ্টি হতে পারে। বজ্রবিদ্যুৎ-সহ বৃষ্টি হতে পারে কলকাতাতেও। তবে কলকাতায় ভারী বৃষ্টি হবে কি না, তা নিশ্চিত নয়। আপাতত বিক্ষিপ্ত বৃষ্টির সম্ভাবনা রয়েছে।

পর দিন, বুধবার নিম্নচাপের জেরে ভারী বৃষ্টি হতে পারে দক্ষিণ ২৪ পরগনা, পূর্ব ও পশ্চিম মেদিনীপুরে। কলকাতা-সহ অন্যান্য জেলাগুলিতে হালকা থেকে মাঝারি বৃষ্টি হতে পারে। সম্ভাব্য পরিস্থিতি নজরে রেখে বুধবার ও বৃহস্পতিবার মৎস্যজীবীদের সমুদ্রে যেতে নিষেধ করা হয়েছে। মঙ্গলবারের মধ্যে মৎস্যজীবীদের মাঝ সমুদ্র থেকে ফিরে আসার পরামর্শ দেওয়া হয়েছে।

আবহাওয়াবিদদের মতে, পরবর্তী কয়েকদিন একই রকম খুব একটা পরিবর্তন নেই আবহাওয়ার। ঘূর্ণাবর্তের প্রভাবে আগামী চার দিন দক্ষিণবঙ্গে ভারী বৃষ্টিপাতের পাশাপাশি উত্তরবঙ্গে বাড়বে বৃষ্টির পরিমাণ। আগামী দু’দিন ভারী বৃষ্টি হবে উত্তরবঙ্গের জেলাগুলিতে।

সবমিলিয়ে মহালয়ার আগে ফের দুর্যোগ! স্বাভাবিক ভাবেই, পুজোর আগেই ফের নিম্নচাপ নিয়ে চিন্তিত রাজ্যবাসী। পুজোর আর মাত্র কয়েকটা দিন বাকি, তার আগেই পরপর নিম্নচাপের ফলে আশংকা দেখা দিয়েছে, আদৌ পুজোয় আনন্দে মাততে পারবে তো বাঙালি?

আরও পড়ুন: পুজোর পরই জনসংযোগের নতুন কর্মসূচি তৃণমূলের

Related posts

বিকেল ৫টা পর্যন্ত বাংলার সাত লোকসভা কেন্দ্রে ভোট পড়ল ৭৩ শতাংশ

হুগলির ধনিয়াখালিতে বিক্ষোভের মুখে লকেট, অশান্ত পরিস্থিতি

ভোট চলাকালীন ঝেঁপে বৃষ্টি, ছাতা মাথায় ভিড় ভোটারদের