প্রথম পাতা খবর প্রাকৃতিক দুর্যোগে তছনছ সিকিম! আটকে প্রায় ২ হাজার পর্যটক, হেল্পডেস্ক চালু নবান্নের

প্রাকৃতিক দুর্যোগে তছনছ সিকিম! আটকে প্রায় ২ হাজার পর্যটক, হেল্পডেস্ক চালু নবান্নের

68 views
A+A-
Reset

সিকিম: একনাগাড়ে প্রবল বৃষ্টি আর তারই সঙ্গে ভূমিধস। আটকে পড়েছেন কয়েক হাজার পর্যটক। সিকিম সরকার ভারতীয় বিমান বাহিনীর কাছে পর্যটকদের এয়ারলিফ্ট করার জন্য সাহায্য চেয়েছে। এ দিকে, উত্তর সিকিমে আটকে পড়া পর্যটকদের সাহায্য করতে হেল্পডেস্ক চালু করল পশ্চিমবঙ্গ সরকার। নবান্নের তরফে দেওয়া হয়েছে হেল্পলাইন নম্বর।

গত কয়েকদিন ধরে প্রবল বৃষ্টিতে উত্তরবঙ্গ ও সিকিমে ভূমিধসের ঘটনা ঘটেছে। কোথাও কোথাও রাস্তা ধসে পড়েছে। ব্রিজ ভেঙে গেছে। বিপর্যয়ের প্রভাব পুরো দার্জিলিং এবং সিকিম জুড়ে। আটকে আছে ছোট-বড় গাড়ি। ফলে পর্যটকদের নিয়ে প্রশাসনের উদ্বেগ বাড়ছে।

শুক্রবার কালিম্পঙের জেলাশাসকের তরফে একটি বিজ্ঞপ্তি প্রকাশ করে জানানো হয়, প্রাকৃতিক দুর্যোগের কারণে সিকিমে আটকে পড়া পশ্চিমবঙ্গের পর্যটকদের জন্য হেল্পলাইন চালু করেছে রাজ্য সরকার। হেল্পডেস্কের দুই আধিকারিক রবি বিশ্বকর্মা (৮৭৬৮০৯৫৮৮১) এবং পুষ্পজিৎ বর্মণের (৯০৫১৪৯৯০৯৬) মোবাইল নম্বরও রয়েছে ওই বিজ্ঞপ্তিতে।

জানা গিয়েছে, লাচুং ও চুংথাং-এ আটকে পড়েছেন প্রায় ২০০০ পর্যটক । আবহাওয়ার সামান্য উন্নতি হলে বিমানে করে বা সড়কপথে তাঁদের নিরাপদ জায়গায় সরিয়ে নিয়ে যাওয়া হবে বলে জানিয়েছেন প্রশাসনের এক শীর্ষ আধিকারিক। সিকিমের মুখ্য সচিব বিজয় ভূষণ পাঠক জানিয়েছেন, লাচুং, লাচেন ও চুংথাংয়ের অবস্থা খারাপ হলেও ভয়ংকর নয়। আবহাওয়ার সামান্য উন্নতি হলে পর্যটকদের বিমান ও হেলিকপ্টারে করে নিরাপদ জায়গায় সরিয়ে নিয়ে যাওয়া হবে।

আরও খবর

মন্তব্য করুন

This site uses Akismet to reduce spam. Learn how your comment data is processed.

সম্পাদকের পছন্দ

টাটকা খবর

©2023 newsonly24. All rights reserved.