ফের রাজ্য রাজ্যপাল সংঘাত, “মা” প্রকল্প নিয়ে প্রশ্ন তুললেন রাজ্যের সাংবিধানিক প্রধান

প্রশ্নের মুখে রাজ্যের মুখ্যমন্ত্রীর মস্তিষ্ক প্রসূত “মা” প্রকল্প। প্রশ্নকর্তা রাজ্যের সাংবিধানিক প্রধান রাজ্যপাল জগদীপ ধনখড়। এই প্রকল্পের আয় ব্যয় সংক্রান্ত হিসেব চেয়ে পাঠিয়েছেন রাজ্যপাল।

শনিবার এই সংক্রান্ত একটি টুইট করেছেন রাজ্যাল ধনখড়। যেখানে তিনি লিখেছেন, “অসাংবিধানিকভাবে মা প্রকল্পের তহবিলে অর্থ স্থানান্তর নজরে আসায় ২০২১ এর ৩১ মার্চ পর্যন্ত খরচের হিসাব চেয়েছেন অর্থ সচিবের কাছে।”

যেখানে রাজ্যপাল আরো লিখেছেন চলতি বছরের ৫ ফেব্রুয়ারি বাজেটে ভোট অন একাউন্ট বক্তৃতায় মা প্রকল্পের জন্য ১00 কোটি টাকা বরাদ্দ করা হয়েছিল এই টাকা বরাদ্দ করেছিলেন তৎকালীন রাজ্যের অর্থমন্ত্রী অমিত মিত্র এবং সেই সময় তিনি জানিয়েছিলেন পয়লা এপ্রিল ২০২১ থেকে চালু হবে এই প্রকল্প।

এরপর রাজ্যপাল লেখেন যে, দেখা যায় পয়লা এপ্রিল এর পরিবর্তে তার অনেক আগেই চালু করে দেওয়া হয় এই প্রকল্পের কাজ আর এই অসাংবিধানিক কাজটা করেন রাজ্যের মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায় নিজে। এক্ষেত্রে রাজ্যপালের বক্তব্য, প্রকল্প সময়ের আগেই শুরু করা হয়েছিল আর সেখানে অসাংবিধানিকভাবে অর্থ বরাদ্দ করা হয়েছিল বলেও নিজের টুইটার হ্যান্ডেলে অভিযোগ তুলেছেন রাজ্যপাল।

Related posts

বিকেল ৫টা পর্যন্ত বাংলার সাত লোকসভা কেন্দ্রে ভোট পড়ল ৭৩ শতাংশ

হুগলির ধনিয়াখালিতে বিক্ষোভের মুখে লকেট, অশান্ত পরিস্থিতি

ভোট চলাকালীন ঝেঁপে বৃষ্টি, ছাতা মাথায় ভিড় ভোটারদের