গভীর নিম্নচাপের জেরে কলকাতা ও বিভিন্ন জেলায় দুর্যোগ বাড়ার আশঙ্কা!

কলকাতা: মঙ্গলবার দুপুর থেকে শুরু হয়েছিল বৃষ্টি। রাতভর বৃষ্টির পর বুধবারেও মুখভার আকাশের। দফায় দফায় বেশ কিছু জায়গায় বৃষ্টি শুরু হয়েছে। উত্তর বঙ্গোপসাগরে তৈরি অতি গভীর নিম্নচাপের জেরে কলকাতা-সহ দক্ষিণবঙ্গে ভারী বৃষ্টির সম্ভাবনা এ দিনও।

আবহাওয়া দফতর জানিয়েছে, কলকাতার পাশাপাশি, বিভিন্ন জেলাতেও চলবে ভারী বৃষ্টি। কোথাও কোথাও অতিভারী বৃষ্টির সম্ভাবনাও রয়েছে। বুধবার পর্যন্ত মৎস্যজীবীদের সমুদ্রে যেতে নিষেধ করা হয়েছে। বৃহস্পতিবার থেকে বৃষ্টি কমবে দক্ষিণবঙ্গে।

গভীর নিম্নচাপের জেরে বুধবার দক্ষিণবঙ্গের বাঁকুড়া ও পুরুলিয়ায় বিক্ষিপ্তভাবে ভারী থেকে অতি ভারী বৃষ্টি হবে। এই দুই জেলায় জারি হয়েছে কমলা সতর্কতা। পশ্চিম বর্ধমান, ঝাড়গ্রাম এবং পশ্চিম মেদিনীপুরে বিক্ষিপ্তভাবে ভারী বৃষ্টি হতে পারে বলে মৌসম ভবনের তরফে জানানো হয়েছে। দক্ষিণবঙ্গের বাকি সব জেলাতেই বজ্রপাত-সহ মাঝারি বৃষ্টি জারি থাকবে। এই সব জেলায় জারি হলুদ সতর্কতা।

বুধবারের পর বৃহস্পতিবার থেকে ক্রমশ নিম্নচাপ সরবে এবং আকাশ পরিষ্কার হবে। জেলাশাসক, পুরসভা এবং ব্লকগুলিকে সতর্ক থাকা নির্দেশ দেওয়া হয়েছে যে কোনো প্রতিকূল পরিস্থিতিতে ব্যবস্থা নেওয়ার নির্দেশ দেওয়া হয়েছে।

Related posts

মমতা-অভিষেককে গাড়ির ধাক্কায় খুনের হুমকি দিয়ে পোস্টার, জোর চাঞ্চল্য

আজ ঝাড়গ্রাম ও ঘাটালে নির্বাচনী জনসভা, খড়্গপুরে রোড-শো মমতার

রাজ্যপাল সিভি আনন্দ বোসের পদত্যাগের দাবি, রাজভবন ঘেরাও তৃণমূল শিক্ষা সেলের