কলকাতা-সহ একাধিক জেলায় বিকেলে ঝড়-বৃষ্টির সম্ভাবনা

কলকাতা: বুধবার সকাল থেকেই কড়া রোদ। তালমিলিয়ে বাড়ছে তাপমাত্রা। তবে বেলা গড়ানোর সঙ্গে সঙ্গেই ভোলবদল হতে পারে আবহাওয়ার। বিকেলে ঝড়-বৃষ্টির সম্ভাবনা কলকাতা-সহ একাধিক জেলায়।

আবহাওয়া দফতরের তথ্য অনুসারে, গত মঙ্গলবার কলকাতার সর্বোচ্চ তাপমাত্রা ছিল ৩৪.৪ ডিগ্রি সেলসিয়াস, যা স্বাভাবিকের থেকে এক ডিগ্রি কম। তবে বুধবার সকালে সর্বনিম্ন তাপমাত্রা ২৯.১ ডিগ্রি সেলসিয়াস, যা স্বাভাবিকের থেকে ২ সেলসিয়াস ডিগ্রি বেশি। আজ বাতাসে জলীয় বাষ্পের পরিমাণ ছিল সর্বাধিক ৮৮ শতাংশ এবং সর্বনিম্ন ৬২ শতাংশ।

হাওয়া অফিস বলছে, বুধবার কলকাতায় কিছু এলাকায় বজ্রবিদ্যুৎসহ বৃষ্টিপাতের সম্ভাবনা রয়েছে। উত্তর ও দক্ষিণ ২৪ পরগনা, মুর্শিদাবাদ ও নদিয়ায় বজ্রবিদ্যুৎ-সহ হালকা বৃষ্টি হতে পারে। এ দিন সবকটি জেলাতেই ঝড়বৃষ্টির পূর্বাভাস দিয়েছে হাওয়া অফিস। ১৮ তারিখ থেকে দক্ষিণবঙ্গের জেলাগুলিতে বৃষ্টির পরিমাণ বাড়বে। ২০ তারিখ অর্থাৎ শনিবার পর্যন্ত দক্ষিণবঙ্গের আবহাওয়া কিছুটা একইরকম থাকতে পারে।

আবহাওয়াবিদদের মতে, আগামী এক সপ্তাহ, অথবা তারও বেশি দিন আরও বেশ কয়েকটা কালবৈশাখী দেখা যাবে রাজ্যে। বুধবার আবার জোরালো ঝড় হতে পারে বলে মনে করা হচ্ছে। তবে আজ কালবৈশাখীর সম্ভাবনা রয়েছে কি না, তা এখনও নিশ্চিত নয়।

Related posts

বিকেল ৫টা পর্যন্ত বাংলার সাত লোকসভা কেন্দ্রে ভোট পড়ল ৭৩ শতাংশ

হুগলির ধনিয়াখালিতে বিক্ষোভের মুখে লকেট, অশান্ত পরিস্থিতি

ভোট চলাকালীন ঝেঁপে বৃষ্টি, ছাতা মাথায় ভিড় ভোটারদের